July 15, 2024, 7:57 am

নির্বাচন পেছানোর বিষয়ে যা বললেন সিইসি

যমুনা নিউজ বিডি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

রোববার (২৬ নভেম্বর) বিকেলে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন পেছানোর কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। বিএনপি নির্বাচনে আসলেও নির্বাচন পেছাবে না, তবে তফসিল পেছাবে। তফসিল রিসিডিউল করা হতে পারে।

তিনি বলেন, সময় এখনও ফুরিয়ে যায়নি। আমরা আশা রাখছি, বিএনপি নির্বাচনে আসবে। বিএনপি নির্বাচনে আসলে তা জাতির জন্য সৌভাগ্যের হবে।

সিইসি বলেন, সবার মধ্যে সমঝোতা হলে নির্বাচনের পরিবেশ আমাদের জন্য আরও অনুকূল হয়ে ওঠে। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহণ করুক। তাহলে নির্বাচন আরও অর্থবহ হবে। প্রয়োজনে শেষ পর্যায়ে সেনাবাহিনী মোতায়েন করা হবে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD