July 16, 2024, 9:04 am

নড়াইল-২ আসনে নৌকার মাঝি মাশরাফী

যমুনা নিউজ বিডি: আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আবারও নড়াইল-২ আসনে লড়বেন টাইগার ক্রিকেটের সাবেক অধিনায়ক ও একই আসনের বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।
রোববার (২৩ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণার সময় মাশরাফীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই আসনে ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন নড়াইল এক্সপ্রেস।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৮ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছিল আওয়ামী লীগ। তবে দুইদিন পর (২০ নভেম্বর) দুপুরে মাশরাফীর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD