December 7, 2023, 12:41 am

ডা. সাবরিনা ও তার স্বামীর জামিন স্থগিত

যমুনা নিউজ বিডিঃ ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল হক চৌধুরীকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারোয়ার হোসেন বাপ্পী জামিন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ২০২২ সালের ১৯ জুলাই করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী এবং তার স্বামী ও প্রতিষ্ঠানটির সিইও আরিফুল চৌধুরীসহ আটজনকে তিনটি পৃথক অভিযোগে ১১ বছর করে কারাদণ্ড দেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।

রায়ে দণ্ডবিধির ৪২০ ধারায় প্রত্যেককে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড, দণ্ডবিধির ৪৬৬ ধারায় প্রত্যেককে চার বছর কারাদণ্ড ও চার হাজার টাকা জরিমানা অনাদায়ে চার মাসের সশ্রম কারাদণ্ড এবং দণ্ডবিধির ৪৭১ ধারায় প্রত্যেককে চার বছর কারাদণ্ড ও চার হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

এ মামলায় দণ্ড নিয়ে উচ্চ আদালতে আপিল আবেদন করেন আরিফুল হক চৌধুরী। একই সঙ্গে জামিন আবেদন করেন তিনি। ওই জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোর্ট তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এ আবেদনের পর আজ শুনানি শেষে আদালত জামিন আদেশ স্থগিত করে দেন ।

সাবরিনা ও আরিফুল ছাড়াও মামলায় অন্য আসামিরা হলেন- আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD