March 29, 2024, 12:20 pm

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরও প্রশিক্ষণের আওতায় আনা হবে : শিক্ষামন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হোন। তবে, ভালো শিক্ষার্থী মানেই কিন্তু ভালো শিক্ষক নন। তাই, আমরা সবার জন্যই প্রশিক্ষণের ব্যবস্থা করছি। খুব তাড়াতাড়ি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরও প্রশিক্ষণের আওতায় আনা হবে।

রোববার (৪ জুন) দুপুর ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বিভিন্ন দক্ষতাও উন্নতি করতে হবে। এসব ছাড়া শিক্ষার্থীরা কর্মজীবনের প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারবে না। আমাদের বাংলা ও সাহিত্য পড়াশোনা ঠিক রেখে পাশাপাশি ইংরেজিও শিখতে হবে। ইংরেজি ছাড়া বর্তমান বিশ্বে টিকা বড়ই কঠিন।

দীপু মনি আরও বলেন, একটা সময় এদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে অস্ত্রের ঝনঝনানি ছিল। এখানে চর দখলের লাঠিয়াল তৈরি হতো। কিন্তু বর্তমানে সে চিত্র পাল্টেছে। এখন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা হচ্ছে, গবেষণা হচ্ছে। সামনে দেশের শিক্ষা আরও এগিয়ে যাবে আশাকরি।

অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য ও ড. নাজনীন নাহার ইসলামের সঞ্চালনা এবং উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এদিন দুপুর ১২টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় এ সেমিনার।

এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চবির বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন। স্বাগত বক্তব্য দেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজীম শিকদার।

এছাড়াও সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক ও চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD