April 19, 2024, 2:13 pm

বাগাতিপাড়ায় ব্রিজ দিয়ে ঝুঁকিপূর্ণ চলাচল

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলায় ব্রিজের পাইলের নিচ থেকে মাটি সরে যাওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
জানা গেছে, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ২০০৪-০৫ অর্থ বছরে ৬৩ লাখ টাকা বায়ে বড়াল নদের উপরে ৯০ মিটার দৈর্ঘ্যের এই স্প্যান ব্রিজটি নির্মাণ করা হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান নাটোরের তৎকালীন মেসার্স তানভীর এন্টারপ্রাইজ ব্রিজটি নির্মাণ করে।

স্থানীয়রা জানান, শুকনো মৌসুমে এক সময়ের খরস্রোতা বড়াল নদ শুকেিয় গেছে। ফলে ব্রিজের চারটি স্প্যানের মধ্যে মাঝখানের একটি স্প্যানের পাইলের মাটি সরে যাওয়ায় ঝুঁকিপূর্ণ এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচল করছে। ভারি যানবাহন চলাচলের সময় ওই স্থানে ব্রিজটি অনেকটা দোল খায়।  ব্রিজটিতে মোট ৪টি স্প্যানের অন্যগুলো ঠিক থাকলেও মাঝের একটি স্প্যানের ১২টি পাইল প্রায় দুই থেকে আড়াই ফুট দেখা যাচ্ছে।

পাইলগুলো যে ঢালের মাধ্যমে স্প্যানের সঙ্গে সংযুক্ত রয়েছে। সেই ঢাল থেকে একটি পাইল বিচ্ছিন্ন রয়েছে। এছাড়া আশপাশের সব জায়গা শুকিয়ে গেলেও ওই স্থানে এখনও সামান্য পানি জমে আছে এবং ওই স্থানটি আশপাশ থেকে কিছুটা গভীর। স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, সরেজমিন পরিদর্শনের পর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD