April 19, 2024, 2:37 pm

জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত

যমুনা নিউজ বিডিঃ  ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে। রং-তুলির আঁচড়ে পুরো স্মৃতিসৌধ প্রাঙ্গণ ফুটে উঠেছে।

অন্যদিকে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে এবং সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুরো এলাকাজুড়ে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। সেইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থাও বাড়ানো হয়েছে।

এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধে শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এরপর মন্ত্রিপরিষদের সদস্য, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বিভিন্ন দেশের কূটনীতিক, রাজনৈতিক-সামাজিক সংগঠনসহ নানান শ্রেণি-পেশার মানুষেরা শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর সাধারণ মানুষের জন্য স্মৃতিসৌধ প্রাঙ্গণ খুলে দেওয়া হবে।

এ বিষয়ে সাভার গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, মাসব্যাপী চলা পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ২৬ মার্চ উদযাপনে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান জানিয়েছেন, জাতীয় স্মৃতিসৌধসহ এর আশপাশে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো এবং পুলিশ ওয়াচ টাওয়ার স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এ ছাড়া পোশাকে এবং সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় স্মৃতিসৌধে আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এদিন ভোরে রাস্তার দুপাশে দলীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীসহ নেতাদের স্বাগত জানাবেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD