February 4, 2023, 3:57 pm

বগুড়ায় দুটি ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় বগুড়ার শিবগঞ্জ উপজেলায় দুইটি ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচারনা করে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

জরিমানাকৃত দুইটি প্রতিষ্ঠান হলো বিকে ট্রেডার্স এবং এটিএস ব্রিকস। মোবাইল কোর্ট পরিচারনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মনসুর।

জানা যায় শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরাবাদ, গুজিয়া এবং চান্দইর, দাড়িদহ এলাকায় অবস্থিত পরিবেশগত ছাড়পত্র বিহীন বিকে ট্রেডার্স এবং এটিএস ব্রিকস নামক দুইটি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় দুইটি ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিকাইল হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মাহথীর বিন মোহাম্মদ। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী এবং ফায়ার সার্ভিস মোবাইল কোর্টে সহযোগিতা করে।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মনসুর বলেন, পরিবেশগত ছাড়পত্র না থাকায় দুইটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। ইটভাটা মালিককে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট অথবা ফ্লাই অ্যাশ, লাইম ও জিপসামের ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়। পরিবেশ সুরক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD