March 28, 2024, 12:43 pm

সেনেগালের বিপক্ষে দাপুটে জয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

যমুনা নিউজ বিডিঃ কাতার বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে সেনেগালকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। শক্তির বিচারে এগিয়ে থাকা ইংল্যান্ড সেনেগালের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলে। ইংলিশ ফুটবলারদের দাপুটে পারফরম্যান্সে কোণঠাসা হয়ে পড়ে সেনেগাল।

সেনেগালের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইংল্যান্ড। প্রথমার্ধের ৩৮ মিনিটে ইংল্যান্ডকে লিড এনে দেন হেন্ডারসন। মাঝমাঠ থেকে বল পেয়ে বলিংহ্যাম ক্রস করেন হেন্ডারসনের উদ্দেশ্যে। সেখানে বাঁ পা পায়ের আলতো টোকায় অতি সহজেই গোল পেয়ে যান তিনি। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলকে ২-০ গোলে এগিয়ে নেন হ্যারি কেইন।

অতিরিক্ত সময়ে কাউন্টার অ্যাটাকে বল পেয়ে সামনে বাড়িয়ে দেন হেন্ডারসন। হেন্ডারসনের বাড়ানো বল পান হ্যারি কেইন। অপরপ্রান্তে থাকা ফোডেনকে এক পাসে বল বাড়িয়ে দেন তিনি। বল নিয়ে একটু ভেতরে ঢুকে ফোডেন আবার ফিরতি পাস দেন কেইনকে। কেইন বল নিয়ন্ত্রণে নিয়ে ডানপায়ের জোড়ালে শটে গোল করেন।

বিরতি থেকে ফিরেও গোলের দেখা পায় ইংল্যান্ড। ম্যাচের ৫৭ মিনিটে ইংল্যান্ডের হয়ে তৃতীয় গোলটি করেন বুকায়ো সাকা। বাম প্রান্ত থেকে ফোডেনের ক্রস থেকে গোল করেন তিনি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংলিশরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD