February 4, 2023, 3:54 pm

বগুড়ায় আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় জেল হত্যা দিবস পালন করেছে জেলা আওয়ামী লীগ।  বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে এ দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। সভাপতির বক্তব্যে তিনি বলেন, কারা অভ্যন্তরে নির্মম হত্যাকান্ডের শিকার পৃথিবীর ইতিহাসে জঘন্যতম একটি ঘটনা। ১৯৭৫ এর ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানকে সপরিবারে হত্যার পর, বাঙালী জাতিকে ভবিষ্যৎ নেতৃত্বশূন্য করতে ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির চার শ্রেষ্ঠ সন্তানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

তিনি আরো বলেন যারা ৭৫ এর ১৫ আগস্ট বর্বরোচিত হত্যাকান্ডের পরিকল্পনাকারী তারাই ৩ নভেম্বর জেল হত্যাকান্ডেরও পরিকল্পনাকারী। এই হত্যাকান্ডের উদ্দেশ্য ছিল দেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। স্বাধীনতার পরাজিত শত্রুরাই আবারো দেশে ষড়যন্ত্রের জাল বিস্তারের চেষ্টা করছে। এই সব ষড়যন্ত্রকারীদের উপযুক্ত জবাব দেওয়ার জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে এগিয়ে চলছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ডা. মকবুল হোসেন, টি জামান নিকিতা, আবুল কালাম আজাদ, এ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, রেজাউল করিম মন্টু, মনজুরুল আলম মোহন, এ কে এম আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, মনসুর রহমান মুন্নু, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল্লাহ আল রাজী জুয়েল, এ্যাডভোকেট শফিকুল ইসলাম আক্কাস, নাসরিন রহমান সীমা, বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, তপন চক্রবর্তী, রুহুল মুমিন তারিক, এস এম শাহজাহান, খালেকুজ্জামান রাজা, আবু সেলিম, অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, এ্যাডভোকেট শফিকুল ইসলাম নাফরু, রফি নেওয়াজ খান রবিন, আবু ওবায়দুল হাসান ববি, অধ্যক্ষ আহসানুল হক, আলমগীর হোসেন স্বপন, কামরুল হুদা উজ্জ্বল, গৌতম কুমার দাস, আব্দুস সালাম, কামরুল মোর্শেদ আপেল, আলমগীর বাদশা, শুভাশিস পোদ্মার লিটন, সাজেদুর রহমান শাহিন, আমিনুল ইসলাম ডাবলু,
এ্যাডভোকেট লাইজিন আরা লিনা, ডালিয়া নাসরিন রিক্তা, রাশেকুজ্জামান রাজন, সুজিত কুমার দাস, এস এম মনিরুজ্জামান সাব্বির প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ পরিবারবর্গ ও জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD