April 25, 2024, 1:29 pm

সাভারে নকল পণ্য তৈরির কাঁচামালসহ আটক ১

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় অনুমোদনহীন নকল স্যালাইন, ট্যাংক ও ইনো তৈরি কারখানায় অভিযান পরিচালনা করেছে পুলিশ। তারা বিভিন্ন কোম্পানির আসল মোড়কের আদলে নকল পণ্য তৈরি করতো। এ সময় একজনকে আটক করা হয়।
শনিবার (২৩ অক্টোবর) রাত ৮ টার দিকে আশুলিয়ার নিরিবিলির স্টার্ণ হাউজিং এলাকায় মোঃ আকবরের তোলা টিন সেডের বিজি ফ্রেস ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামের ওই নকল কারখানায় অভিযান চালানো হয়। আটক শ্রমিকের নাম মিরাজুল ইসলাম। তিনি কারখানাটির কেমিস্ট হিসেবে কাজ করতেন বলে জানা যায়।
এ সময় মিরাজুল ইসলাম বলেন, দীর্ঘ দিন ধরে কারখানাটির মালিক মিজানুর রহমান জাহিদ, লিপন গাজী ও মোঃ সাদেক মিলে এই কারখানায় সেলাইন, ইনো ও ট্যাংক আসল পন্যের মত মোড়কজাত করে তৈরি করে আসছে। যা বাজারের বিভিন্ন দোকান, ফার্মেসিতে দেওয়া হয়। আজ আমরা কারখানাটিতে কাজ করতে থাকা অবস্থা কয়েকজন স্যার (এসএমসি ওরস্যালাইনের কর্মকর্তা) এসে আমাদের ধরে। এসএমসি’র পশ্চিম জোন এর সিনিয়র সেলস ম্যানেজার মোঃ গোলাম রিয়াজ বলেন, আমরা গোপন সূত্রে জানতে পারি এখানে আমাদের কোম্পানির মোড়কের নকল ওরস্যালাইন তৈরি করা হচ্ছে। পরে আজ সন্ধ্যার দিকে কারখানায় এসে বিপুল পরিমান স্যালাইন তৈরির কাঁচা মাল ও আমাদের কোম্পানি মোড়ক দেখতে পাই। তারা শুধু স্যালাইন নয় ইনো ও ট্যাংক নকল ভাবে মোড়ক জাত করে বাজারে বিক্রি করতো। পরে আমরা পুলিশকে খবর দেই। পুলিশ এসে একজনকে আটকসহ মালামাল জব্দ করে। এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, এখানে আসল এসএমসি ওর স্যালাইনের কর্মকর্তারা এসে নকল কারখানার সন্ধান পায়। পরে আমাদের খবর দেওয়া হলে আমরা ঘটনা স্থলে এসে মালামাল জব্দ ও একজনকে আটক করি। এছাড়া পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD