April 25, 2024, 3:39 am

এইচআর প্রফেশনালদের সাথে আইসিএমএবি-এর ভিউ এক্সচেঞ্জ প্রোগ্রাম

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)  ২০ অক্টোবর, ২০২২ তারিখে ঢাকার এক হোটেলে সিনিয়র এইচআর এক্সপার্টস এবং ট্যালেন্ট ম্যানেজমেন্ট পার্টনার এবং এইচআর রিক্রুটিং ফার্মের সাথে পেশাদার মতামত বিনিময়ের জন্য আলোচনা সেশনের আয়োজন করে।

অধিবেশনের উদ্দেশ্য ছিল কর্পোরেট স্তরে সমন্বয় অর্জনের জন্য একসঙ্গে কাজ করার জন্য দুটি পেশাদার গ্রুপের মধ্যে একটি সেতু তৈরি করা। এইচআর (HR) নেতা এবং আইসিএমএবি এর মধ্যে সহযোগিতা অর্থনীতির জন্য ইতিবাচক মূল্য নিয়ে আসবে। সিএমএ এবং অন্যান্য বিশেষজ্ঞদের সাথে এই ঘনিষ্ঠ সম্পর্ক সাংগঠনিক লক্ষ্য অর্জনে সাহায্য করবে। সেশনে আইসিএমএবি-এর সামগ্রিক কার্যক্রম তুলে ধরা হয়, বিশেষ করে একজন যোগ্য সিএমএ এর দক্ষতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএমএবি’র প্রেসিডেন্ট জনাব মো. মামুনুর রশীদ এফসিএমএ। স্বাগত বক্তব্য রাখেন জনাব ইমতিয়াজ আলম এফসিএ, এফসিএমএ, চেয়ারম্যান, প্লেসমেন্ট কমিটি এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ভাইস প্রেসিডেন্ট  জনাব মো. মুনিরুল ইসলাম এফসিএমএ। আইসিএমএবি’র পরিচালক ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এফসিএমএ ব্যবসায় সিএমএদের ভূমিকার উপর একটি উপস্থাপনা প্রদান করেন।

আইসিএমএবি প্রেসিডেন্ট জনাব মো. মামুনুর রশীদ এফসিএমএ বলেন,  আইসিএমএবি বিশ্বমানের পাঠ্যক্রম বজায় রাখে যা  বিশ্ব বাজারে স্বীকৃত। আইসিএমএবি সদস্যরা দেশের বিভিন্ন সেক্টরের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও শীর্ষ পদে কাজ করছেন। IFAC, CAPA এবং SAFA এর সদস্য সংস্থা হিসেবে আইসিএমএবি এর সদস্যরা তাদের নিজস্ব কর্মস্থলে সর্বোচ্চ স্তরের পেশাদার নীতি ও আচরণবিধি বজায় রাখে। আইসিএমএবি’র সদস্যরা সবসময় নিয়মিতভাবে ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (CPD) এর মাধ্যমে পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশের সাথে তাদের জ্ঞান আপডেট করে।

আইসিএমএবি প্রেসিডেন্ট আরও বলেন যে, আমাদের দেশে যথেষ্ট প্রতিভাবান পেশাদার অ্যাকাউন্টেন্ট রয়েছে, দীর্ঘমেয়াদে প্রতিযোগিতামূলক সুবিধা পেতে এবং বৈদেশিক মুদ্রা বাঁচাতে তাদের প্রতিষ্ঠানে স্থানীয় পেশাদার অ্যাকাউন্টেন্ট নিয়োগের জন্য মানবসম্পদ নেতাদের অনুরোধ করেন। বিদেশী পেশাদার নিয়েগের কারণে বিলিয়ন ডলার বিভিন্ন দেশে স্থানান্তরিত হচ্ছে। দেশগুলি বিদেশী পেশাদার নিয়োগ করে।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন কর্পোরেট এবং রিক্রুটিং হাউস হতে সিনিয়র এইচআর পেশাদারগণ উপস্থিত ছিলেন।-খবর বিজ্ঞপ্তী

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD