April 16, 2024, 4:48 am

টিভিএস রেইডার এলো নতুন ভার্সনে

যমুনা নিউজ বিডিঃ টিভিএসের জনপ্রিয় মডেল রেইডার এলো নতুন ভার্সনে। সম্প্রতি ভারতের বাজারে ২০২২ টিভিএস রেইডার উন্মুক্ত হয়েছে। ২০২১ সালে বাইকটি সর্বপ্রথম বাজারে আসে।  ১২৫ সিসির এই মোটরসাইকেল ভারত ছাপিয়ে বাংলাদেশেও জনপ্রিয়তা পেয়েছে। জনপ্রিয়তা ধরে রাখতে নতুন ভার্সনে কিছু আপডেট করা হয়েছে।

টিভিএস রেইডারের ২০২২ ভার্সনের বাইকে আছে ১২৪.৮ সিসির থ্রি ভালভের এয়ার/অয়েল-কুলড, সিঙ্গেল সিলিন্ডার এফআই ইঞ্জিন। এই ইঞ্জিনটি সর্বোচ্চ ১১.২ বিএইচপি শক্তি ও ১১.২ নিউটন মিটার পিক টর্ক উৎপন্ন করে। যা একটি ৫স্পিড গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। বাইকটি মাত্র ৫.৯ সেকেন্ডে ০-৬০ কিমি গতিবেগ তুলতে পারে।

এবার রাইডারের চেহারায় পরিবর্তন এসেছে। বাইকটিতে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফর্ক, রোবট-স্টাইলের হেডল্যাম্প, মনোশক ও একটি মসৃণ টেইল সেকশন ডিজাইনের সঙ্গে ১০ লিটার ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

এছাড়াও নতুন এই বাইককে কিছু নতুন রঙে লঞ্চ করা হয়েছে। নতুন টিভিএস রেইডারে সাসপেনশন সেট-আপ ও ব্রেকিং সিস্টেম একই রকম রয়েছে। এটি সাসপেনশন ডিউটির জন্য টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও পিছনে মনোশক  দেওয়া হয়েছে। এর সামনে একটি ২৪০ এমএম ডিস্ক ব্রেক দিয়েছে কোম্পানি। পিছনে একটি ১৩০ এমএম ড্রাম দেওয়া হয়েছে।

নতুন রাইডারে একটি ব্লুটুথ সক্ষম ৫ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পেয়েছে। যাতে এসএমএস সতর্কতা, ভয়েস সহায়তা, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, মিউজিক কন্ট্রোল, কল অ্যালার্টের মতো বৈশিষ্ট্য রয়েছে। এর সঙ্গে রাইডিংকে দুর্দান্ত করার জন্য দুটি রাইডিং মোড-ইকো ও পাওয়ার দেওয়া হয়েছে বাইকে। নতুন ভার্সনের রেইডারের দাম ভারতে ৯৯ হাজার ৯৯০ রুপি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD