September 27, 2022, 5:33 am

বগুড়ার বৃক্ষ মেলার উদ্বোধন

ষ্টাফ রিপোর্টারঃ বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকশই বাংলাদেশ এ প্রতিপাদ্য কে সামনে রেখে বগুড়া শহীদ টিটু মিলনায়তন চত্তরে ৭দিন ব্যাপী জাতীয় বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। সামাজিক বন বিভাগ বগুড়া আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় সাত দিন ব্যাপী এ মেলার প্রায় ৪০টি স্টল স্থান পেয়েছে ।

বিভাগীয় বন কর্মকর্তা সামাজিক বন বিভাগ বগুড়া ড. মোহাঃ আব্দুল আউয়াল এর সভাপতিত্বে এই মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম- সেবা, জেলা আওয়ামীলীগ সভাপতি মজিবর রহমান মজনু,বন সংরক্ষক মোহাম্মদ আমিনুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক ।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বৃক্ষ রোপণের উপর গুরুত্ব দিয়ে দারিদ্র বিমোচন ও পরিবেশ উন্নয়নের লক্ষ্যে এ মেলার গুরুত্ব অপরিসীম তাই এর সফলতা কামনা করেন। সুস্থ্য-সবল জীবন-যাপনের জন্য বিভিন্ন বনজ ও ফলদ বৃক্ষের উপকারিতার নিয়ে তিনি বিশদ আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপনেত্রী হেফাজত আরা মিরা, বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষ সুপদ মুস্তরী, জেলা ছাত্রলীগ নেতা সজিব সাহা প্রমূখ।

এরপর অতিথিবৃন্দ টিটু মিলনায়তন চত্বরে বেলুন-ফেষ্টুন উড়িয়ে বৃক্ষ মেলা উদ্বোধন করেন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD