April 20, 2024, 6:35 am

মুকেশ আম্বানিকে খুনের হুমকি

যমুনা নিউজ বিডিঃ এশিয়ার শীর্ষ ধনী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ও তার পরিবারকে হত্যার হুমকির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার টেলিফোন করে হত্যার হুমকি দেওয়ায় ওই ব্যক্তিকে মুম্বাই পুলিশ গ্রেপ্তার করেছে বলে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

পুলিশের কর্মকর্তারা বলেছেন, গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আফজাল। সোমবার সকালের দিকে মুম্বাইয়ের গীরগাঁওয়ের রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালের টেলিফোন নম্বরে তিন থেকে চার বার কল করে হত্যার হুমকি দেন তিনি।

যে নম্বর থেকে কল করা হয়েছিল সেটি শনাক্ত করার পর সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ। মুম্বাই পুলিশের একজন কর্মকর্তার বরাত দিয়ে দেশটির সংবাদ সংস্থা পিটিআই বলেছে, প্রাথমিক তদন্তে হুমকিদাতা মানসিকভাবে অসুস্থ বলে মনে হয়েছে।

এই ঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং গ্রেপ্তারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। গত মাসে দেশটির সুপ্রিম কোর্ট মুকেশ আম্বানি এবং মুম্বাইয়ে বসবাসরত তার পরিবারকে কেন্দ্রীয় সরকারের দেওয়া পুলিশি নিরাপত্তা সুরক্ষা অব্যাহত রাখার নির্দেশ দেয়।

সেই সময় ভারতের শীর্ষ এই ধনকুবেরের পরিবারের পুলিশি নিরাপত্তা বাতিল চেয়ে একটি আবেদনও খারিজ করে দেন সুপ্রিম কোর্ট। ত্রিপুরার হাইকোর্ট আম্বানি পরিবারের সরকারি নিরাপত্তা ব্যবস্থার বিরুদ্ধে একটি জনস্বার্থ মামলা (পিআইএল) গ্রহণ করার পর দেশটির সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল।

কেন্দ্রীয় সরকারের মূল্যায়নের ভিত্তিতে আম্বানি ও তার পরিবারকে মহারাষ্ট্র সরকার অতিরিক্ত নিরাপত্তা দিয়ে আসছে।

গত বছর আম্বানির বাসভবনের কাছে একটি পরিত্যক্ত গাড়িতে বিস্ফোরক পাওয়া যায়। পরে তদন্তে দেখা যায়, মুম্বাইয়ের সাবেক এক পুলিশ সদস্য এই ঘটনার সঙ্গে জড়িত। পরে গাড়ির কাছে মুকেশ আম্বানি ও তার স্ত্রী নীতা আম্বানিকে উদ্দেশ্য করে হাতে লেখা একটি চিঠিও পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD