March 28, 2024, 1:48 pm

বগুড়ায় অর্থ আত্মসাতের অভিযোগে মান্নান সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক নিয়োগের নামে অর্থ নেয়ার অভিযোগে করা মামলায় মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ট্রাস্টের সাবেক নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জ্যেষ্ঠ জুডিশিয়াল হাকিম মমিন হাসান এই আদেশ দেন।

পরোয়ানা জারি হওয়া ব্যক্তি শহরের মালতিনগর এলাকার বাসিন্দা তিনি জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমির (নেকটার) পরিচালক ছিলেন। মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার বগুড়ার প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন এবং ট্রাস্টের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ছিলেন।  এই প্রতিষ্ঠান নিয়ে আব্দুল মান্নানের বিরুদ্ধে শুরু থেকেই বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আসছেন জেলার বীর মুক্তিযোদ্ধাদের একাংশ।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ সেপ্টেম্বরে আব্দুল মান্নান সরকারের বিরুদ্ধে শিক্ষক নিয়োগের নামে নেয়া অর্থ চেয়ে মামলা করেন বগুড়া সদরের মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের  অধ্যাপক বেলাল হোসেন।

মামলার এজাহারে বলা হয়, তৎকালীন নির্বাহী পরিচালক আব্দুল মান্নান সরকার সদরের টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক নিয়োগ দেয়ার নামে তিন লাখ টাকা আদায় করেন। কিন্তু কোনো চাকরি দেননি আব্দুল মান্নান। পরে এই টাকা একাধিকবার চেয়েও পাননি বেলাল হোসেন। পরবর্তীতে টাকা ফেরত পেতে আব্দুল মান্নান সরকারের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি।

বাদীপক্ষের আইনজীবী রাশেদুল আলম সবুজ বলেন, অভিযুক্ত আব্দুল মান্নান সরকার মামলায় এর আগে দুবার জামিন নিয়েছিলেন। সম্প্রতি তার জামিনের মেয়াদ শেষ হয়। বৃহস্পতিবার (১১ আগস্ট ২০২২) বিবাদী পক্ষের আইনজীবী সময় বাড়ানোর (টাইম পিটিশন) আবেদন করেন। কিন্তু বিচারক তা না মঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

কয়েক বছর আগে বগুড়ায় জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমির (নেকটার) পরিচালক পদে থেকে বিভিন্ন অনিয়ম করার আবদুল মান্নান সরকারকে চাকরিচ্যুত করা হয়। এরপর তার বিরুদ্ধে প্রতাণার মামলা হয়। এই মামলায়ও তিনি হাজতবাস করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD