August 15, 2022, 3:31 pm

রাজধানীতে তিন মানি এক্সচেঞ্জের লাইসেন্স স্থগিত

যমুনা নিউজ বিডিঃ রাজধানীর তিনটি মানি এক্সচেঞ্জ (মুদ্রা বিনিময়) প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় সেগুলোর লাইসেন্স স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে একাধিক অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজ সোমবার (১ আগস্ট) রাজধানীর বিসমিল্লাহ মানি এক্সচেঞ্জ, অঙ্কন মানি এক্সচেঞ্জ ও ফয়েজ মানি এক্সচেঞ্জ নামের তিন প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করা হয়।

কার্ব মার্কেট বা খোলাবাজারে ডলারের দাম নিয়ন্ত্রণে পরিদর্শন অব্যাহত রেখেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংক ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একাধিক টিম মাঠে কাজ করছে।

বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন টিম মাঠে নামার পর থেকেই কার্ব মার্কেটে কয়েক টাকা কমেছে ডলারের দাম। এর আগে, গত বুধবার (২৭ জুলাই) খোলাবাজারে রেকর্ড ১১২ টাকা উঠেছিল ডলারের দাম। অভিযানের পর এখন তা কমে ১০৯ টাকায় নেমে এসেছে।

কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ডলারে অনিয়ম পেলেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। এর আগেও আমরা ১০টি টিম মার্কেটে পাঠিয়েছি। এ টিমগুলো ডলার মার্কেটে কিছু তথ্য পেয়েছে, যা রুলস-রেগুলেশন কাভার করে না।

তিনি আরও বলেন, লাইসেন্স নেই এমন প্রতিষ্ঠানও ডলার কেনাবেচনার সঙ্গে জড়িত, এমন তথ্যও এসেছে। আবার কেউ কেউ একটি লাইসেন্স নিয়ে দুটি শাখায় ব্যবসা করছেন। এমনটি যারা করছেন, তাদের বিরুদ্ধে জরুরিভিত্তিতে ব্যবস্থা নিচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD