August 14, 2022, 11:49 pm

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগ। এ উপলক্ষে বুধবার (২৭ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও জাতীয় চার নেতার প্রতিকৃকিতে পুস্পমাল্য অর্পন করেন নেতাকর্মীরা। এরপর বেলা ১২টার দিকে জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়। এতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের ২৭জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আত্মপ্রকাশ ঘটে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন, সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সবসময় মাঠে ছিল। দেশে করোনা মহামারি শুরুর পর থেকে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি এবং অসহায় ও কর্মহীন মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার গত সাড়ে ১৩ বছরে দেশের অভাবনীয় উন্নয়ন করেছে। বাংলাদেশ আজ বিশ্বের ৪১তম বৃহৎ অর্থনীতির দেশ। মাথাপিছু আয় বেড়ে হয়েছে ২ হাজার ৮২৪ মার্কিন ডলার। এ সরকার ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে। জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্তর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, জেলা কৃষকলীগ সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, স্বেচ্ছাসেবক লীগ জাতীয় পরিষদের সদস্য মেহেদি হাসান রবিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবু জাফর সিদ্দিকী রিপন, এ কে এম এনামুল বারী টুটুল, প্রভাষক মনিরুজ্জামান মনির, গোলাম হোসেন, রুহুল আমিন বাবুল, কয়েল ইসলাম, মোহাম্মদ আলী সিদ্দিক, হাজ্বী আলাল, নাইমুর রাজ্জাক তিতাস, নাজমুল কাদির শিপন, নুরুল আমিন শিশির, বনি ছদর খুররম, রেজাউল করিম রিয়াদ, নুরুন্নবী সরকার, আরিফুল হক বাপ্পী, সুলতান মন্ডল সজল, মশিউর রহমান মামুন, খালেকুন্নাহার পলি, রাকিবুল ইসলাম রাজু, আব্দুস সালাম, আমিনুল ইসলাম আকাশ, ওমর ফারুক ঝিনুক, মামুনুর রশিদ মামুন, রনি, আব্দুল ওয়াদুদ পাপ্পু, রশ্মি স্বর্না, নাসিমুল বারী নাসিম, লিটন শেখ, আতাউর রহমান আতা, মশিউর রহমান, সোহানুল ইসলাম, আব্দুল হাকিম, বিজয় শেখ, সজল, মিলনসহ প্রমুখ। আলোচনা সভা শেষে দুপুর ২টায় দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ, বিকেল ৩ টায় মরহুম মমতাজ উদ্দিনের কবর জিয়ারত করে জেলার নেতাকর্মীরা। এরপর সন্ধ্যা ৭টার দিকে সজীব ওয়াজেদের ৫২তম জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে কেক কর্তন ও রাত ৮টায় সাতমাথা চত্তরে বর্নিল আতশবাজি মধ্যে দিয়ে কর্মসূচির সমাপ্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD