রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

বগুড়ার শজিমেক হাসপাতালে শুরু হলো স্টেনটিং কার্যক্রম

ষ্টাফ রিপোর্টারঃ  বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে সকালে ক্যাথল্যাবে স্টেনটিং বা হার্টের রিং পরানো কার্যক্রমের উদ্বোধন করা হয়। গতকাল শনিবার সকালে এই স্টেনটিং এর উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর মীর জামাল উদ্দিন।

উদ্বোধনকালে তিনি বলেন, শজিমেকে হৃদরোগীদের আরো এক ধাপ উন্নত চিকিৎসার দ্বার উন্মোচন হলো। এ ধরনের রোগীদের বিগত সময়ে এনজিওগ্রামসহ যাবতীয় চিকিৎসা হলেও রিং পরানো হত না। বর্তমানে বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের সহযোগিতায় বগুড়াসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় স্টেনটিং এর কার্যক্রম শুরু হবে। এতে সকল শ্রেণী পেশার মানুষেরা এই সুবিধা ভোগ করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন শজিমেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন, অধ্যক্ষ প্রফেসর ডা. মো. রেজাউল আলম জুয়েল, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিওলজি বিভাগের প্রফেসর সাবিনা হাসিম, এ্যাসোসিয়েট প্রফেসর ডা. একেএম মনোয়ারুল ইসলাম, রেজিষ্টার ডা. মো. শফিক শাহারিয়ার, সহকারি প্রফেসর ও শজিমেক কার্ডিওলজি বিভাগীয় প্রধান ডা. শেখ মো. শাহিদুল হক, শজিমেক ভাইস প্রিন্সিপাল ডা. সুশান্ত কুমার সরকার, বগুড়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. সামির হোসেন মিশু, প্রফেসর ডা. মজিবর রহমান সেলিম, ডা, শিবলী হায়দার, ডা. কাজল কুমার কর্মকার, ডা. নুর আলম, ডা, হালিমুর রশীদ, ডা. মনিরুজ্জামান আশরাফ (বিপুল), শজিমেক উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ, বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালের তত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান।

এর আগে গত শুক্রবার স্থানীয় হোটেলে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বিআরআইসি ঢাকা যৌথ আয়োজনে দুইদিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। ওই কর্মশালায় সভাপতিত্ব করেন শজিমেক সহকারি প্রফেসর কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান মো. শহিদুল হক। কর্মশালায় কার্ডিওলজি বিভাগের ক্যাথল্যাবে স্টেনটিং বা রিং পরানোর বিষয়ে দক্ষ করে গড়ে তোলার জন্য এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, একই সময় শজিমেক কোভিড-১৯ প্রতিরোধে ফাইজার টিকা কর্মসূচির উদ্বোধন করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com