সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:২২ পূর্বাহ্ন

বগুড়ায় মোটর মালিক গ্রুপের নির্বাচন ২৮ ডিসেম্বর

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ ঘোষণা অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর শহরের চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে দ্বিবার্ষিক এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে নির্বাচন বোর্ডের আহ্বায়ক খোরশেদ আলম বলেন, গত ২৯ নভেম্বরে হাইকোর্টের নির্দেশে তফসিল ঘোষণা করা হয়েছে। গত বছর এই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারনণ তা স্থগিত ছিল।

নির্বাচন বোর্ড সূত্রে জানা যায়, বগুড়া মোটর মালিক গ্রুপে প্রায় ৭০০ সদস্য রযেছেন। এ সংগঠনের নির্বাচনে ১৯ পদে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে ১৯ টি পদের মধ্যে সভাপতির ১, সহ-সভাপতির ৩, সাধারণ সম্পাদেকর ১, যুগ্ম সম্পাদকের ২, সড়ক সম্পাদকের ২, সাংগঠনিক সম্পাদকের ১,ক্রীড়া সম্পাদকের ১, কোষাধ্যেক্ষের ১ এবং কার্যকরি সদস্যর ৭ পদে নির্বাচন হবে। এ ছাড়াও নির্বাচন বোর্ডে তিন জন এবং আপিল বোর্ডে তিন জন সদস্য রয়েছেন।

তফসিল ঘোষণার পর থেকে ভোটার ও সদস্য তালিকা হালনাগাদ করতে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে ব্লু-বুক (যানবাহনের রেজিস্ট্রেশন) যাচাই বাছাই চলছে। এরপরে ৫ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৬ ডিসেম্বর আপিল শুনানী এবং নিষ্পত্তি হবে। এরপরে ৭ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

বগুড়া মোটর মালিক গ্রুপের বর্তমান সভাপতি আখতারুজ্জামান ডিউক বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব রকম ব্যবস্থা নেওয়া হবে। আর সেই লক্ষ্য নিয়ে আমাদের প্রস্তুতি চলছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com