সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

বগুড়ায় প্রতিবন্ধী দিবসে পিডিপি’র উদ্যোগে হুইল চেয়ার ও নগদ অর্থ বিতরণ

ষ্টাফ রিপোর্টারঃ ‘কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ’ স্লোগানে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বগুড়ায় শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট (পিডিপি) এর উদ্যোগে আলোচনা সভা পরবর্তী প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।পিডিপি’র নির্বাহী পরিচালক মো: বজলুর রহমান বাপ্পীর সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ তুলে দেন বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

এসময় তিনি বলেন, প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার ইতিবাচক নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন যা বিশে^র অনেক সম্মুখসারির দেশের চেয়েও প্রশংসনীয়। প্রতিবন্ধীরা এই সমাজের বোঝা নয় তাদের সুষ্ঠুভাবে লালন পালন করতে পারলে তারাও এদেশের সম্পদে পরিণত হবে। তাই সরকারের পাশাপাশি এনজিওসহ সমাজের সকলকে তাদের পাশে মানবিক কারণেই এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আবু সাঈদ মো: কাওছার রহমান, শহর সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, বগুড়া মূক-বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি ও দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায় এবং সমাজসেবক মাহবুব হাসান চমক। এসময় সোহানুর রহমানসহ পিডিপি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com