সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ন

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেল বিএনপি

যমুনা নিউজ বিডিঃ দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ করে দিতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। ইতিমধ্যে পুলিশের পক্ষ থেকে অনুমতি পেয়েছে দলটি। মঙ্গলবার বেলা একটার দিকে এই সমাবেশ হবে বলে জানিয়েছেন দলটির মুখপাত্র রুহুল কবির রিজভী। সমাবেশের আগের দিন সোমবার সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান তিনি। দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর সুযোগ দেয়ার দাবিতে চলতি মাসের মাঝামাঝি সময় থেকেই নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপি। দণ্ড স্থগিত করে ২০২০ সালে বিএনপি নেত্রীকে কারাগারের বাইরে আসার সুযোগ করে দেয়া হয় দণ্ডবিধির ৪০১ ধারা প্রয়োগ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সে আদেশে শর্ত হিসেবে দেশের বাইরে না যাওয়ার কথা বলা ছিল। তবে গত এপ্রিলে করোনা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হলে পরিবারের পক্ষ থেকে একদফা এবং সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে আরেক দফা আবেদন করা হয়।

বিদেশে চিকিৎসার সুযোগ করে দেয়ার দাবিতে গত ২০ নভেম্বর নয়াপল্টনে অনশন শেষে আট দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। সেখানে অবশ্য মঙ্গলবারের এই সমাবেশের কথা ছিল না। সোমবার সকাল থেকেই বিএনপিতে আলোচনা ছিল একটি সমাবেশ ডাকা হবে। তবে পুলিশের অনুমতি পাওয়া যাবে কি না, এ নিয়ে সংশয়ও ছিল। সেটি কেটে যাওয়ার পরেই মূলত গণমাধ্যমের সামনে আসেন রিজভী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুহাম্মদ মনির হোসেনও উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com