রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:৩৪ অপরাহ্ন

সুনামগঞ্জ সদরে নৌকার ভরাডুবি

সুনামগঞ্জ প্রতিনিধিঃ দিনভর উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে সুনামগঞ্জ সদর উপজেলায় ভরাডুবি ঘটেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীদের। নয়টি ইউনিয়নের আটটিতে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টি, আওয়ামী লীগের বিদ্রোহী, জমিয়ত ও বিএনপির স্বতন্ত্র প্রার্থীরা।

মোহনপুর ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী মাঈনুল হক ও দলীয় প্রার্থী শিতেষ তালুকদার মঞ্জুর মধ্য হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণা নিয়ে দুই প্রার্থীর সমর্থদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ক্ষমতাসীন নৌকার এমন ভরাডুবিতে জেলা আওয়ামী লীগ নেতৃত্বের তির্যক সমালোচনা করছেন দলের নেতাকর্মী ও সমর্থকরা। মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে অযোগ্যদের হাতে নৌকা তুলে দেওয়ার এমন দশা হয়েছে বলে মনে করছেন তারা।
বিভিন্ন ইউনিয়নে প্রার্থীদের এজেন্টদের কাছ থেকে প্রাপ্ত তথ্য মতে, সদর উপজেলার গৌরারং ইউনিয়নে জাপার শওকত আলী, জাহাঙ্গীরনগর ইউনিয়নে জাপার রশিদ আহমদ চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। কুরবান নগর ইউনিয়ন ও মোল্লাপাড়া ইউনিয়নে জাপার স্থানীয় সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ সমর্থিত প্রার্থী যথাক্রমে আবুল বরকত ও নূরুল হক বিজয়ী হয়েছেন। ইভিএম ভোটে লক্ষণশ্রী ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াদুদ টানা তৃতীয়বারের মতো জয় পেয়েছেন। বিদ্রোহী প্রার্থী থাকার পরও এই ইউনিয়নে অল্প ব্যবধানে হেরেছেন জাপার আব্দুল মান্নান।

এদিকে, মোহনপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাইনুল এগিয়ে থাকলেও তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণা নিয়ে আওয়ামী লীগে প্রার্থীর সমর্থকদের সাথে উত্তেজনা বিরাজ করছে। রঙ্গারচর ইউনিয়নে জাপার ফয়জুর রহমান ও বিএনপির স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

অপরদিকে কাঠইর ইউনিয়নে জমিয়তের মুফতি শামসুল ইসলাম জাপার ফারুক মেনরকে হারিয়ে চেয়ারম্যান পদে দ্বিতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন বলে জানা গেছে। উপজেলার সুরমা ইউনিয়নে জাপার প্রার্থী সিরাজুল ইসলামের চেয়ে এগিয়ে আছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমির হোসেন রেজা।

উল্লেখ্য, রবিবার তৃতীয় ধাপে সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২১১ জন ও সাধারণ সদস্য পদে ৭৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দু’টি উপজেলার মোট ভোটার ছিলেন ২ লাখ ৮৭ হাজার ৫৯৪ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com