রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৪:১০ অপরাহ্ন

বয়স ধরে রাখবে যে চার পানীয়

যমুনা নিউজ বিডিঃ বয়স ৪০ পার হলেই চেহারায় পড়ে ভাটার টান। তবে ব্যতিক্রম আছে অনেক। তেমনি একজন বলিউডের হার্টথ্রুব রানী মুখার্জি। চেহারায় লাবণ্য ধরে রাখার রহস্য হিসেবে টাইমস অব ইন্ডিয়াকে চারটি জুসের কথা বলেছেন তিনি।
অ্যালোভেরা জুস : রানী তার দিনের শুরুই করেন অ্যালোভেরার জুস দিয়ে। অ্যালোভেরা জুস ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং ত্বককে রাখে কোমল। এ ছাড়াও এ জুস শরীরে রক্ত সঞ্চালন বাড়ায়যা ত্বককে পরিচ্ছন্ন রাখতে সাহায্য করে।

করলার জুস : তিক্ত স্বাদের এই পানীয় পছন্দ করে এমন মানুষ খুব কমই আছে। কিন্তু সুগার কমানো থেকে শুরু করে এই পানীয়ের আছে আরও অনেক গুণ। রানী মুখার্জিও প্রতিদিনের রুটিনে রাখেন এক গ্লাস করলার জুস। এই জুস অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন সি-এর চমৎকার উৎস। এর প্রভাব পড়ে ত্বকেও।

গ্রিন টি : গ্রিন টির উপকার কে না জানে। স্বাস্থ্যের সঙ্গে এটি ঠিক রাখে ত্বককেও। গ্রিন টি ত্বকে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করে। নিয়মিত এ চা পানে ত্বকের লাবণ্য বাড়ে ও ত্বক সতেজ থাকে।

ডাবের পানি : রানী মুখার্জির অন্যতম প্রিয় পানীয় হচ্ছে ডাবের পানি। যাবতীয় কার্বোনেটেড পানীয় এড়িয়ে চলেন তিনি। ডাবের পানিতে প্রচুর ভিটামিন সি, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও সোডিয়াম আছে। এর মধ্যে ভিটামিস সি ত্বকের কোলাজেন তৈরি করে। যার কারণে ত্বকে বয়সের ছাপ পড়ে যায় না।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com