বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৫ নভেম্বর 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ২৫ থেকে ২৮ নভেম্বর পযর্ন্ত চার দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২০ শুরু হতে যাচ্ছে। রাজশাহী ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন (আরইউমুনা) ষষ্ঠবারের মতো এই সম্মেলনের আয়োজন করছে।

সোমবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা শাহ আজম শান্তনু লিখিত বক্তব্যে এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতিংঘের আদলে “চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে করা”প্রতিপাদ্যে বিভিন্ন আন্তর্জাতিক সমস্যা নিয়ে এই সম্মেলনে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আরও জানান, এ সম্মেলনে ইউনাইটেড ন্যাশনস সিকিউরিটি কাউন্সিল (ইউএনএসসি), ইউনাইটেড ন্যাশনস এনভায়রনমেন্ট প্রোগ্রাম (ইউএনইপি), ইউনাইটেড ন্যাশনস ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইউনিডু), ওয়াল্ড ট্রেড অর্গানাইজেশন ( ডাব্লিউটিও), নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশন (ন্যাটো), স্পেশালাইজড কমিটি ফর বাংলাদেশ এ্যাফেয়ার্স (এসসিবিএ) এবং ইন্টান্যাশনাল প্রেস ( আইপি) নামে ৭ টি কমিটিতে ভাগ করা হয়েছে। এতে ৫০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু এবং ভারতীয় হাই-কমিনার অজয় কুমার মিশ্র উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আরইউমুনার উপদেষ্টা অধ্যাপক শাহ্ আজম শান্তনু, আরইউমুনার সভাপতি সাকিব আহমেদ ও সাধারণ সম্পাদক নাদিয়া শারমিন মিতু প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com