মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

এসএসসি : ৩ বোর্ডে অনুপস্থিত প্রায় ১১ হাজার, বহিষ্কার ১০

যমুনা নিউজ বিডিঃ দীর্ঘ প্রতিক্ষার পর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। রোববার (১৪ নভেম্বর) নয়টি সাধারণ বোর্ডের অধীনে পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা দিয়ে শুরু হয়েছে এ বছরের এসএসসি। সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত চলে। পরীক্ষার প্রথম দিন ঢাকা শিক্ষাবোর্ড, চট্টগ্রাম ও মাদ্রাসা শিক্ষা বোর্ডে প্রায় ১১ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া আজ প্রথম দিনে পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের জন্য ১০ জনকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে। ঢাকা শিক্ষাবোর্ডের তথ্যমতে, এসএসসি পরীক্ষার প্রথম দিনে ঢাকা বোর্ডের অধীনে ৪২৩টি কেন্দ্রে এক লাখ ২৮ হাজার ৮০৭ জন অংশগ্রহণ করার কথা থাকলেও এদিন এক লাখ ২৭ হাজার ৯২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। প্রথম দিনের পরীক্ষায় ৮৮৪ জন পরীক্ষার্থী কেন্দ্রে উপস্থিত হয়নি। তবে প্রথম দিনের পরীক্ষায় ঢাকা শিক্ষাবোর্ডে কোনো শিক্ষার্থী বা শিক্ষককে বহিষ্কার করা হয়নি।

এদিকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২০৪টি পরীক্ষা কেন্দ্রে ২৮ হাজার ৩৩৭ জনের মধ্যে ২৮ হাজার ১৪৩ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল। এদিন ১৯৪ জন পরীক্ষা কেন্দ্র যায়নি বলে সংশ্লিষ্ট বোর্ড থেকে জানা গেছে। অন্যদিকে মাদরাসা শিক্ষা বোর্ডে দুই লাখ ৬৯ হাজার ৩৭১ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল দুই লাখ ৫৯ হাজার ৪৭৭ জন। অনুপস্থিত ছিল নয় হাজার ৮৯৪ জন। অনুপস্থিতির হার ৩ দশমিক ৬৭ শতাংশ। এদিন অসাধুপন্থা অবলম্বন করায় ১০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। প্রতিবছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু হলেও করোনার কারণে এ বছর দীর্ঘ প্রায় নয় মাস অপেক্ষা করতে হয় শিক্ষার্থীদের। করোনা সংক্রমণ কমে আসলে পুনর্বিন্যাস করা সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর এই প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসলো শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com