মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:২৭ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

বিশ্বের সবচেয়ে বড় মুখ জনসনের

যমুনা নিউজ বিডিঃ আমেরিকার ১৪ বছর বয়সী আইজ্যাক জনসনের মুখ বিশ্বের সবচেয়ে বড়। তার মুখের ফাঁকা ১০. ১৭৫ সেমি বা ৪ ইঞ্চি। ছোটবেলা থেকে বড় মুখের জন্য বিভিন্ন সময় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে জনসন। তবে এজন্য তিনি গিনেস বুক অব রেকর্ডসে পুরুষ ক্যাটাগরিতে নাম লেখাতে পেরেছেন।

মিনেসোটার বাসিন্দা আইজ্যাক জনসনের এবার প্রথম নয়। ২০১৯ সালে প্রথম জনসনের নাম ওঠে গিনেস বুক অব রেকর্ডসের তালিকায়। তখন তার মুখের ফাঁকা ছিল ৯.৩৪ সেমি বা ৩.৬৭ ইঞ্চি। এরপর তার রেকর্ডটি আরেক মার্কিন বাসিন্দা ফিলিপ অ্যাঙ্গাস ভেঙে দেন। তার মুখের ফাঁকার মাপ ছিল ৯.৫২ সেমি বা ৩.৭৫ ইঞ্চি। তবে কিছুদিন পর থেকেই জনসন বুঝতে পারেন তার মুখের ফাঁকার পরিমাণ দিন দিন বেড়েই যাচ্ছে।
আইজ্যাক এত বড় করে মুখ খুলতে সক্ষম যে, একটি বেসবল, একটি সোডা ক্যান, এমনকি একটি বড় আপেলের মতো জিনিসগুলোও অনায়াসে ঢুকে যেতে পারে। তবে এতো বেশি বড় করে মুখ খোলার জন্য কোনো ধরনের ব্যথা অনুভব করেন না জনসন। বন্ধুদের সামনে বিভিন্ন সময় প্রদর্শনী করেন জনসন।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অ্যাকাউন্টে তার টিকটক ভিডিওটি ৭৭ মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে। বর্তমানে গিনেস বুক অব রেকর্ডসে নারী ক্যাটাগরির শীর্ষে আছেন মার্কিন টিকটক তারকা সামান্থা রামসডেল। ৩১ বছর বয়সী সামান্থা হা করে ২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ ফাঁকা করতে পারেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com