মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা

ষ্টাফ রিপোর্টারঃ গুণগত মানের তোয়াক্কা না করে বগুড়ায় অবৈধভাবে পানি উৎপাদন ও বিক্রির অভিযোগে মেসার্স জমজম ড্রিংকিং ওয়াটার নামে এক প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার বিকেলে সদর উপজেলার সাবগ্রাম এলাকায় এই অভিযান পরিচালনা করে জেলা বিএসটিআই। এ সময় সহযোগীতায় ছিল জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) বগুড়া কার্যালয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানের মালিকের নাম মমিন ইসলাম (৩০)। তিনি বগুড়ার শাজাহানপুর উপজেলা আবু বক্করের ছেলে।

জানা গেছে, বিএসটিআইর গুণগত সনদ না নিয়ে মেসার্স জমজম ড্রিংকিং ওয়াটার অবৈধভাবে পানি উৎপাদন ও বিক্রি করছিল। এছাড়াও প্রতিষ্ঠানটি প্রশাসনের নজরদারি ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে সন্ধ্যায় ও রাতে অবৈধ ও অস্বাস্থ্যকর পণ্য তৈরি করে আসছিলো।

এনএসআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে বিএসটিআই সেখানে যৌথভাবে অভিযান পরিচালনা করে। অভিযানে গিয়ের কারখানায় অস্বাস্থ্যকর অবস্থায় পাওয়া যায়।

পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস। আদালতে বিচারক রিপন বিশ্বাস ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ আইনে অভিযুক্ত প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেন। এ ছাড়াও অস্বাস্থ্যকর খাবার পানির জার, ক্যাপ ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশনে ছিলেন বিএসটিআইয়ের কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ। তিনি বলেন, অভিযানে পাওয়া অস্বাস্থ্যকর অবস্থায় উৎপাদিত ১৬টি পানি জার এবং চার হাজার পিস ক্যাপ ধ্বংস করা হয়েছে।

এ সময় অভিযানে এনএসআইয়ের জেলা কর্মকর্তা এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) সদস্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com