মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ ইতিহাসে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেতে নেমে পাত্তাই পেল না বাংলাদেশ। ব্যাটারদের ব্যর্থতায় ইংলিশদের মাত্র ১২৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। জেসন রয়দের সামনে বোলাররা কোনো চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে না পারায় ৮ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে জয়ের জন্য ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেন ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও জেসন। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ৩৯ রান। ইনিংসের পঞ্চম ওভারে নাসুম আহমেদের বলে তুলে মারতে গিয়ে সাজঘরে ফিরতে হয়েছে বাটলারকে।

এক্সট্রা কভারে দাঁড়িয়ে থাকা নাইম শেখ ক্যাচটি লুফে নিলে ১৮ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন ডানহাতি এই ব্যাটার। দ্বিতীয় ‍উইকেট জুটিতে ডেভিড মালান ও রয় মিলে যোগ করেন ৭৩ রান। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর শরিফুলের বলে স্কুপ আপ করতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ৩৮ বলে ৬১ রান করা রয়।

এরপর ইংল্যান্ডকে আর কোনো উইকেট হারাতে দেননি মালান ও জনি বেয়ারস্টো। ৩৫ বল বাকি থাকতে ইংল্যান্ডের ৮ উইকেটের জয় নিশ্চিত করেন তারা দুজন। শেষ পর্যন্ত মালান ২৫ বলে ২৮ রান করে এবং বেয়ারস্টো ৮ রান করে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে নাসুম ও শরিফুল একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি খেলতে নামার দিনে ইনিংসের তৃতীয় ওভারে দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন লিটন দাস। স্পিনার মঈন আলির বলে তুলে মারতে গিয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ তুলে দেন ডানহাতি এই ওপেনার।

৮ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন লিটন। পরের তুলে মঈনের বলে তুলে মারতে গিয়ে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়েছেন ৭ বলে ৫ রান করা নাইম শেখ। থিতু হতে পারেননি সাকিব আল হাসানও। ওকসের বলে তুলে মারতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন তিনি। তাতে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তোলে বাংলাদেশ।

পাওয়ার প্লে শেষ হওয়ার পর অবশ্য খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজনে মিলে যোগ করেন ৩৭। লিভিংস্টোনের বলে রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোর উইকেটে আউট হয়েছেন মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে হাফ সেঞ্চুরি করা ডানহাতি এই ব্যাটার সাজঘরে ফেরেন ৩০ বলে ২৯ রান।

ছয়ে নেমে থিতু হতে পারেননি আফিফ হোসেন। স্পিনার লিভিংস্টোনের বলে রান আউট হয়েছেন ৫ রান করা আফিফ। মূলত মাহমুদউল্লাহর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটার। লিভিংস্টোনের বলে তুলে মারতে গিয়ে আউট হয়েছেন ১৯ রান মাহমুদউল্লাহ।

টাইমাল মিলসের বলে শর্ট ফাইন লেগ দিয়ে স্কুপ করতে গিয়ে ওকসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১০ বলে ১১ রান করা শেখ মেহেদি হাসান। শেষ দিকে ৯ বলে অপরাজিত ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেছেন নাসুম। ইংল্যান্ডের হয়ে মিলস তিনটি, মঈন ও লিভিংস্টোন নিয়েছেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ- ১২৪/৯ (ওভার ২০) (মুশফিক ২৯, মাহমুদউল্লাহ ১৯, নাসুম ১৯*, সোহান ১৬; মিলস ৩/২৭, মঈন ২/১৮, লিভিংস্টোন ২/১৫)

ইংল্যান্ড- ১২৬/২ (ওভার ১৪.১) (বাটলার ১৮, রয় ৬১, নাসুম ১/২৬, শরিফুল ১/২৬)

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com