মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বগুড়ায় সম্প্রীতি সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ দেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বগুড়ায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করা হয়েছে।

শনিবার বিকেলে শহরের সাতমাথায় সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের উদ্যোগে এ সমাবেশ করা হয়।

এতে বক্তব্য রাখেন সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান খায়রুল আলম লাখিন।

এসময় তিনি বলেন, আমাদের দেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, মুসলমান-এই চার ধর্মের মানুষ সম্প্রীতির সাথে মিলেমিশে বসবাস করে আসছে। সারাদেশে চলমান যে সাম্প্রদায়িক হামলা এবং প্রতিমা ভাংচুর তা ‘৭১ এর মুক্তিযুদ্ধের মৌলিক চেতনার সম্পূর্ণ বিপরীত। বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার পরিপন্থি এই ধরণের হামলা এবং সহিংসতাকে আমরা যারা বিবেকবান, যুক্তিবাদী এবং অসাম্প্রদায়িক চেতনার মানুষ রয়েছি তারা কখনোই মেনে নিতে পারি না। এদেশের সংবিধানে যার যার ধর্ম নির্বিঘ্নে এবং স্বাধীনভাবে পালনের অধিকারের কথা বলা হয়েছে।

তিনি আরো বলেন, প্রকৃত অর্থে মানুষ হিসাবে সকলেই সমান হওয়াটা স্বাভাবিক। ধর্ম যার যার উৎসব সবার এবং সবার যার যার ধর্ম পালনের স্বাধীনতা আছে। নিজের ধর্মের প্রতি যেমন শ্রদ্ধা আছে তেমনি অন্য ধর্মের প্রতিও সমান শ্রদ্ধা রাখতে হবে।

আমরা এই সমাবেশের মাধ্যমে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং আইনের আওতায় নিয়ে আসার জন্য জোর দাবি জানাচ্ছি।

সমাবেশে উপস্থিত ছিলেন মারিয়া খানম শিমু, সবুজ স্বপ্ন শিক্ষালয় ১ নম্বর ওয়ার্ডের সভাপতি তৌফিক হাসান, ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি নেহা, ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি বিপা, ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি সাবিনা, ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি বুগলি, সবুজ স্বপ্ন ফাউন্ডেশনের কর্মকর্তা খায়রুল বাশার, কাইছার, জুবাইদুর, সুমন, আনিশাসহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com