সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

টি২০ বিশ্বকাপ: সুপার টুয়েলভে বাংলাদেশ খেলবে গ্রুপ-১ এ

যমুনা নিউজ বিডিঃ আইসসিসির নিয়ম বদলানোর কারণে প্রতিপক্ষও বদলে গেছে বাংলাদেশের, বদলে গেছে সুপার টুয়েলভের গ্রুপ। সেরা বারোতে টাইগারদের এখন খেলতে হবে গ্রুপ ওয়ানের দল গুলোর বিপক্ষে। মাহমুদউল্লাহদের জন্য কতটা সহজ বা কঠিন হবে এই গ্রুপ?

প্রথম রাউন্ডে গ্রুপ পর্ব উতরে গেলেই, সুপার টুয়েলভে গিয়ে বাংলাদেশ খেলবে গ্রুপ দুয়ে এমন ফিকশ্চার নিয়েই শুরু হয় এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ। দিন দুয়েক না যেতেই সেই রুলস বদলে ফেলে আইসিসি, বদলে যাওয়া সেরা বারোর ফিকশ্চারে গ্রুপ দুয়ে নয় বাংলাদেশকে খেলতে হবে গ্রুপ ১ এর দল গুলোর বিপক্ষে।

গ্রুপ এক এ বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, ওয়েস্টইন্ডিজ ও প্রথম পর্বের গ্রুপ এ এর চ্যাম্পিয়ন দল। সেক্ষেত্রে গ্রুপ চ্যাম্পিয়ন হলে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকেই পাবে টাইগাররা। ২৪শে অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের সুপার টুয়েলভ মিশন।

২৭শে অক্টোবর টি-টোয়েন্টির সেরা দল ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। ২০১০ এর চ্যাম্পিয়ন থ্রি লায়ন্সদের বিপক্ষে এখনও পর্যন্ত কোন টি টোয়েন্টি ম্যাচ খেলেনি বাংলাদেশ।

২৯শে অক্টোবর ওয়েস্টইন্ডিজের বিপক্ষে লড়াই বাংলাদেশের। রেঙ্কিংয়ে ৯য়ে থাকলেও এই ফরম্যাটের ক্রিকেটে ভয়ঙ্কর এক দল ওয়েস্টইন্ডিজ। ২০১০ সালে প্রথম আর শেষবার ২০১৬ সালে বিশ্বকাপের ট্রফি ঘরে নিয়ে যায় ক্রিসগেইলরা। ওয়েস্টইন্ডিজরে বিপক্ষে ১২ টি টোয়েন্টি এক্সপেরিয়েন্সি বাংলাদেশের জয় ৫টা।

২রা নভেম্বর, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। রেঙ্কিংয়ে পাঁচে থাকা বাংলাদেশের ঠিক উপড়েই আছে প্রোটিয়ারা। বৈশ্বিক আসরে চোকার্স টাইটেল পাওয়া সাউথ আফ্রিকা টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছে ২০০৯ ও ২০১৪ সালে। প্রোটিয়াদের বিপক্ষে অতীতে খেলা ৬ ম্যাচে বাংলাদেশ জিততে পারেনি একাটাতেও।

৪ঠা নভেম্বর, দুবাই স্টেডিয়ামে বাংলাদেশ-অস্ট্রেলিয়া লড়াই। রেঙ্কিংয়ে বাংলাদেশের ঠিক নিচের দলটা ২০১০ আসরে হয়েছিলো রানার্স আপ। অজিদের বিপক্ষে অতীতে টি টোয়েন্টির মুখোমুখি ৯ লড়াইয়ে টাইগাররা জিতেছে চার ম্যাচ।

এই বিশ্বকাপে প্রথম রাউন্ড খেলা দল গুলোর জন্য আইসিসি নিয়ম না বদলালে বাংলাদেশের খেলার কথা ছিলো গ্রুপ দু’য়ে, সেক্ষেত্রে প্রতিপক্ষ হিসেবে টাইগাররা পেতো আফগানিস্তান, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও গ্রুপ এ থেকে উঠে আসা দলের বিপক্ষে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com