মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে সম্প্রীতি দেশব্যাপী সাম্প্রাদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা হয়েছে। শারদীয় দুর্গােৎসবে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের পূজামন্ডপ, বসতবাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠানের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ বৃষ্টিকে উপেক্ষা করে এক বিক্ষোভ মিছিল বের করে মিছিলটি শহর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।
মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় এস এস রোডস্থ দলীয় আওয়ামীলীগ কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী এসাহাক আলীর সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এস,এম আহসান হাবীব এহসান এর সঞ্চালনায় দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা শেষে দেশ ব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি পূর্ণ শোভাযাত্রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল বারী সেখ, সাবেক সংরক্ষিত মহিলা আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সেলিনা বেগম সপ্না, জেলা আওয়ামীলীগের সদস্য (টিম প্রধান রংপুর বিভাগ) ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তিন এ্যাডঃ কাজী সেলিনা পারভীন পান্না, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামসুর জামান আলো, জেলা আওয়ামীলীগের নেতা পিয়ার চৌধুরী, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুস, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আসাদ উদ্দিন পবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড.আব্দুল হাকিম, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক একরাম, জেলা ছাত্র লীগের সভাপতি আহসান হাবীব খোকা, সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ বিন আব্দুল্লাহ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রোটারিয়ান নরেশ ভৌমিক সহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের বিভিন্ন পৌর ওয়ার্ড আওয়ামী লীগের ও থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ও দলীয় নেতা কর্মীরা শান্তি পূর্ণ শোভাযাত্রা অংশ গ্রহণ করে।
এ সময় বক্তৃতারা বলেন সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বী পূজামন্ডপে হামলা ও পরিকল্পিত নাশকতার বিরুদ্ধে জেলা আওয়ামীলীগ কঠোর অবস্থান নিয়েছে একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই। সোনার বাংলাদেশ গড়তে চাই। যে দেশে কোনো অন্যায় থাকবে না, মানুষ সুন্দরভাবে বাঁচতে, সেটাই আমরা চাই।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com