বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যকর খাবারের কথা বললে সবার আগে বাদ পড়ে ‘বাইরের খাবার’ কিংবা যাবতীয় ফাস্টফুড। সেইসঙ্গে চলে আসে একগাদা সবজির নামও। তবে দুটোর ফিউশন ঘটিয়েও বানিয়ে ফেলতে পারেন স্বাস্থ্যকর কিছু। ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচই হতে পারে সেটার মোক্ষম উদাহরণ।

সকাল কিংবা বিকেলের নাস্তায় পরিবেশন করতে পারেন গরম গরম স্যান্ডউইচ। ভেজিটেবল স্যান্ডউইচ যেমন ঝটপট তৈরি করা যায়, তেমনি খেতেও মজাদার। চলুন তবে জেনে নেয়া যাক ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ তৈরির রেসিপিটি-

উপকরণ: বাদামি পাউরুটি চার পিচ, পুদিনা পাতা পরিমাণ মতো, ছোট টমেটো দুইটি, আধাসিদ্ধ আলু একটি, চাট মশলা ১/৪ চা চামচ, পানি ১/৪ কাপ, ধনিয়া পাতা কুচি দুই টেবিল চামচ, কাঁচা মরিচ দুইটি, শসা একটি, পেঁয়াজ একটি, মাখন দুই টেবিল চামচ, পরিমাণ মতো শেডার চিজ।

প্রণালী: প্রথমে টমেটো ও শসা গোল গোল করে কেটে নিন। ধনিয়া পাতা, পুদিনা পাতা, কাঁচা মরিচ ও লবণ ব্লেন্ড করে চাটনি তৈরি করে নিন। তবে পানি দেবেন সাবধানে। পেস্টটা যেন ঘন হয়। পাউরুটিকে ট্রিম করে তাতে মাখন মেখে নিন। এরপর একটি টুকরোর ওপর মেখে দিন সবুজ চাটনি। এরপর একে একে শসা, টমেটো ও পেঁয়াজের টুকরো বসিয়ে দিন। আধাসিদ্ধ আলু গোল করে কেটে বসিয়ে দিন। সবশেষে লবণ ও চাট মশলা ছিটিয়ে দিন। চিজ দিতে চাইলে গ্রেট করে ছড়িয়ে দিন। পাউরুটির বাকি স্লাইসটা বসিয়ে গ্রিল স্যান্ডউইচ মেকারে ২-৩ মিনিট গ্রিল করুন। খাওয়ার আগে চার টুকরো কেটে নিতে পারেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com