সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:২৯ অপরাহ্ন

বিসিবি নির্বাচন: হ্যাটট্রিক জয়ের পথে পাপন

যমুনা নিউজ বিডিঃ উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার (৬ই অক্টোবর) সকাল ১০টায় শুরু হয়েছে এই প্রক্রিয়া। শেষ হবে বিকাল ৫টায়। ইতিমধ্যেই পছন্দের প্রার্থীদের সমর্থন দিতে এবং নির্বাচিত করতে স্টেডিয়াম প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন ভোটাররা। ভোটগ্রহণ শেষে আজই জানা যাবে ফলাফল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেয়িামের দেয়ালে দেয়ালে বড় বড় ব্যানারে ঝুলছে প্রার্থীদের ছবি। কোনো মিছিল-মিটিং না থাকলেও নির্বাচনের উত্তাপ এখন শেরে বাংলার সর্বত্র। আজ নির্বাচনের মাধ্যমে নিশ্চিত হবে আগামী চার বছরে দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে কারা হবেন বিসিবি পরিচালক!

তবে কারা দায়িত্ব নিতে যাচ্ছেন তা অনেকটাই ওপেন সিক্রেট। শেষ দুই মেয়াদে ৮ বছর টাইগারদের ক্রিকেটকে এগিয়ে নিতে যারা নিজেদের অবদান রেখেছেন আবারো তাদের বেশির ভাগই পরিচালক হিসেবে নির্বাচিত হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

অবশ্য বেশ কয়েকজন নতুন মুখও এগিয়ে আছেন এই দৌড়ে। তাই অনেকটা নিশ্চিতভাবেই বলা যাবে দুইবারের সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন পুরনোদের সঙ্গে বেশকিছু নতুন মুখ নিয়ে আবারো বিসিবির দায়িত্ব নেয়ার অপেক্ষায়। হ্যাটট্রিক জয়ের পথে পাপন। গঠনতন্ত্র অনুসারে নির্বাচিত হয়ে আসছেন ২৩ প্রার্থী।

এরইমধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ৭ জন নির্বাচিত হয়েছেন। তার মানে ১৬ জন অপেক্ষায় আছেন নির্বাচনের জন্য। এ ছাড়াও আরও দু’জন পরিচালক আসবেন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে তাদের নামও চূড়ান্ত। জানা গেছে, সাবেক মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববিকে চূড়ান্ত করতে যাচ্ছে এনএসসি।

নির্বাচন হবে তিন ক্যাটাগরিতেই। এরমধ্যে জেলা ও বিভাগ ক্যাটাগরি-১ থেকে ১০ জন পরিচালক হবেন। এখানে ৭ জনের কোনো প্রতিদ্বন্দ্বিতা ছিল না তাই তাদের জয় নিশ্চিত হয়েছে। বাকি ৩টি পদের জন্য ৫ জন ব্যালট লড়াইয়ে মুখোমুখি। ঢাকা বিভাগ থেকে ২ জন পরিচালক হবেন ১৭ জন কাউন্সিলরের ভোটে। ক্যাটাগরি-২ ঢাকার ক্লাব থেকে একজন সরে যাওয়াতে চূড়ান্ত প্রার্থী সংখ্যা ১৬ জন। এখান থেকে ১২ জন পরিচালক হবেন।

এ ছাড়াও ক্যাটাগরি-৩ থেকে সাবেক একজন পরিচালক হবেন। এখানে সাবেক পরিচালক খালেদ মাহমুদ সুজনের প্রতিপক্ষ নাজমুল আবেদিন ফাহিম। ৪৫ জন কাউন্সিলর ভোট দিয়ে একজনকে পরিচালক বানাবেন। জানা গেছে, এখানে এগিয়ে আছেন সুজন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com