বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন

শিগগির আইপি টিভি নিবন্ধন নির্দেশিকা: তথ্যমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আইপি টিভির নিবন্ধন (রেজিস্ট্রেশন) দিতে শিগগির একটি নির্দেশিকা তৈরি করা হবে। বুধবার (২২ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত পর্যালোচনায় আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, আমরা চাই নিউ মিডিয়া আরও বিকশিত হোক। তবে এটি যেন কোনোভাবেই ভিন্নভাবে ব্যবহৃত না হয়। আমাদের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য যাতে সংরক্ষিত হয়। মন্ত্রী বলেন, আমাদের নতুন প্রজন্ম এই মাধ্যমকে যেন জীবন গড়ার কাজে লাগাতে পারে। তাদের মধ্যে দেশপ্রেম, দেশাত্মবোধ, মূল্যবোধ যেন বিকশিত হয় সেই লক্ষ্যে আমরা কতগুলো নির্দেশিকা ঠিক করছি। নিয়মনীতির ভিত্তিতে দেশের প্রয়োজনে ও ভবিষ্যত প্রজন্ম গড়ার প্রয়োজনে যেন এটি ব্যবহৃত হয়, সেই লক্ষ্যেই আমরা এ কাজগুলো করছি।

তিনি বলেন, আমরা বাংলাদেশে আইপি টিভি রেজিস্ট্রেশন দেওয়ার উদ্যোগ নিয়েছি। ৬০০-এর মতো আবেদন জমা পড়েছে। আমরা যাচাই-বাছাই করে রেজিস্ট্রেশন দেওয়ার উদ্যোগ নিয়েছি এবং অনেকগুলোর বাছাই কাজ সম্পন্ন হয়েছে। বিষয়টি যদিও আমরা দেখভাল করছি, কিন্তু এই বিষয়টির সাথে অন্যান্য মন্ত্রণালয়ও যুক্ত, বিশেষ করে টেলিকম ও আইসিটি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com