রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

করোনা: গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-শনাক্ত কমেছে

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাস (কোভিড ১৯) মহামারিতে বিপর্যস্ত সারাবিশ্ব। ঘাতক এ ভাইরাসে বিভিন্ন দেশে ব্যাপক প্রাণহানি ঘটলেও মহামারি প্রতিরোধে সারাবিশ্বে টিকার প্রয়োগ হলে কিছুটা কমে করোনার তাণ্ডব। গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময়ে মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৭৪৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন আরও তিন লাখ ৫০ হাজার ৮৯৭ জন। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় করোনাবিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। এর আগের দিন চার লাখ ১৬ হাজার ৭৮৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর ছয় হাজার ৭৬৪ জনের মৃত্যু হয়।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ পাঁচ হাজার ৩৮৪ জনের। আর মোট শনাক্ত হয়েছে ২২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৬৪২ জন। এর মধ্যে মহামারি থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৫৯ লাখ তিন হাজার ৬৮৫ জন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। যা এখনও অব্যাহত রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে চার কোটি ২৯ লাখ ৯০৬ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৯১ হাজার ৮৮০ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ২৫ লাখ তিন হাজার ৯৯৫ জন। তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৫ হাজার ১৬৫ জন। আর তিন কোটি ২৭ লাখ সাত হাজার ৫৮৯ জন সেরে উঠেছেন। তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্তের সংখ্যা দুই কোটি ১২ লাখ ৩৯ হাজার ৭৮৩ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯০ হাজার ৭৮৬ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন দুই কোটি দুই লাখ ৮০ হাজার ২৯৪ জন। তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ২৮ নম্বরে। দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ২২৫ জন। আর ১৫ লাখ এক হাজার ৫৪১ জন সুস্থ হয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com