বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

বগুড়ায় টিসিবির পণ্য বিক্রি শুরুতে জনমনে স্বস্তি

ষ্টাফ রিপোর্টারঃ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বগুড়ায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ন্যায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় কয়েকটি পণ্য বিক্রি শুরু করেছে। বাজারের চেয়ে কম দামে পণ্য সংগ্রহ করতে পেরে জনগণের মাঝে স্বস্তি দেখা দিয়েছে। সকাল থেকেই দীর্র্ঘ লাইনে দাড়িয়ে পণ্য সংগ্রহ করছে বগুড়া পৌরবাসী।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বগুড়া জেলায় কয়েকটি পণ্য ন্যায্যমূল্যে বিক্রির জন্য দু’জন ডিলার নিয়োগ দিয়েছে। একজন ডিলার প্রতিদিন দেড় হাজার কেজি চিনি, দেড় হাজার লিটার সয়াবিন তেল এবং এক হাজার ২০০ কেজি মসুর ডাল উত্তোলন করতে পারবেন। ডিলাররা টিসিবির গুদাম থেকে সরকার নির্ধারিত দামে তেল, চিনি, মসুর ডাল উত্তোলন করে ট্রাকে ভ্রাম্যমাণভাবে পণ্য বিক্রি করছেন। খোলা বাজারের চেয়ে টিসিবির পণ্য কেজিতে ১০-১৫ টাকা কম হওয়ায় সাধারণ মানুষ ভিড় করছেন। দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে বা অপেক্ষা করে টিসিবির পণ্য কিনছেন।

বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়ার শহিদুল ইসলাম ও চেলোপাড়ার বেলী বেগম জানান, বাজারে ভালোমানের খোলা চিনি আর একই মানের টিসিবির চিনি কম দামে পাওয়া যাচ্ছে । আবার প্রতি কেজি মসুর ডাল ও ভাল মানে তৈল বাজারের চেয়েকম দামে পাওয়া যাচ্ছে। তাই তারা টিসিবির পণ্য কিনতে এসেছেন।

টিসিবির ট্যাগ কর্মকর্তা সদর উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা জানান, বগুড়ায় ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করায় সাধারণ জণগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। জনগণের সুবিধার্থে পৌর এলাকায় দুইটি স্থানে পন্য বিক্রি করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com