শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

News Headline :

শাজাহানপুরে ৪ সিঁদেল চোর গ্রেফতার: জনমনে স্বস্তি

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে সিঁদেল চুরি প্রতিরোধে গ্রাম পুলিশ,স্থানীয় সচেতন মহলের সহযোগিতায় সিঁদেল চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে থানা পুলিশ। এতে উপজেলার আমরুল ইউনিয়নের বসিন্দাদের মাঝে স্বস্তি ফিরেছে।
গ্রেফতারকৃতরা হলো মাড়িয়া সরকার পাড়া গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে মানিক মিয়া (২৮), রামপুর পশ্চিমপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আমিনুর রহমান (২৫),নগর আমরুল গ্রামের আনছার আলীর ছেলে আরারাফাত রহমান রকি (২৬) ও বড়নগর মধ্যপাড়া গ্রামের আনোয়ার হোসেন মিণ্টুর ছেলে সাব্বির আহম্মেদ সনি (২৫)।
উল্লেখ্য, সম্প্রতি শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের বড়নগর মধ্যপাড়া, যাদবপুর, রামপুর এবং আমরুল নগরপাড়া গ্রামে সিঁদ খুড়ে রাখা ও সিঁদেল চুরির উপদ্রব দেখা দেয়।এক সপ্তাহে এই চারটি গ্রামে আতংক সৃষ্টি করতে ১৬টি বাড়িতে সিঁদ কাটে চক্র এবং ৪টি বাড়িতে চুরির ঘটনা ঘটায়। অব্যাহত চুরির ঘটনায় গ্রামবাসি আতংকিত হয়ে পড়ে। বিষয়টি জানার পর চুরি ঠেকাতে এবং চোরদের গ্রেফতারে মাঠে নামে শাজাহানপুর থানা পুলিশ। প্রতি রাতে ওই এলাকায় পুলিশী টহলের পাশাপাশি গ্রাম পুলিশদের রাত্রিকালীন পাহারার ব্যবস্থা করা হয়। প্রতিটি এলাকায় চোর সিন্ডিকেটের তথ্য সংগ্রহে বাজার এলাকায় নৈশপ্রহরীদের নির্দেশনা দেয়া হয়।এরই এক পর্যায়ে গত শুক্রবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে থানা পুলিশ সন্দিগ্ধ ৪ সিঁদেল চোরকে তাদের নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার করে।
আমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আটল জানান, ২০-২৫ বছর আগে এ এলাকায় সিঁদেল চুরির ঘটনা ছিল। এরপর দীর্ঘদিন যাবত সিঁদেল চুরি ছিলনা।বর্তমানে মাদকাসক্ত বেড়ে যাওয়ায় এলাকায় সিঁদেল চুরির ঘটনা ঘটছে।
শাজাহানপুর থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি সংঘবদ্ধ চক্র এলাকায় আতংক সৃষ্টি করতে সিঁদেল কাটার ঘটনা ঘটাচ্ছে। একের পর এক বাড়িতে সিঁদ কেটে চুরি না করেই চলে যাচ্ছে। এছাড়া সিঁদেল চুরির বিষয়ে মামলা করায় ৪ ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com