মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

ডিসেম্বরের মধ্যে টিকা পাবেন দেশের ১০ কোটি মানুষ: স্বাস্থ্য সচিব

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আগামী ডিসেম্বরের মধ্যেই দেশের ১০ কোটি মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য জানান।

স্বাস্থ্য সচিব বলেন, ডিসেম্বরের মধ্যে প্রায় ২০ কোটি ডোজ করোনা ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে। আমরা প্রায় ১০ কোটি মানুষকে এই টিকা নিতে পারবো।
তবে কীভাবে এই লক্ষ্য অর্জন করা যাবে এই ব্যাপারে তিনি বিস্তারিত জানাননি। দেশে টিকাদান কেন্দ্রের সংখ্যা ইউনিয়ন বা ওয়ার্ড পর্যায়ে বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সমন্বিত সহযোগিতা বাড়াবো। স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, বর্তমানে দেশে কোভিড -১৯ ভ্যাকসিনের প্রায় দেড় কোটি ডোজ মজুদ রয়েছে, যার মধ্যে ৫৪ লাখ ডোজ আজ সকালে এসেছে। এর আগে, সরকার সারা দেশে প্রায় ৬ হাজার কেন্দ্র স্থাপন করে বিশেষ টিকাদান কার্যক্রম শুরু করলেও সেটি পরবর্তীতে আর চালু রাখতে পারেনি। গত ৭ থেকে ১২ আগস্ট এই বিশেষ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে, যার অধীনে প্রায় ৩৪ লাখ মানুষ তাদের প্রথম ডোজ পেয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com