বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

মার্চে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ ২০২২ সালের মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ। যেখানে দুই টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। এক বিবৃতিতে সিরিজের সূচি প্রকাশ করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট (সিএসএ)।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলতে অনুমেয়ভাবেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সাদা পোশাকের ক্রিকেটের সঙ্গে এবার ‍যোগ করা হয়েছে ওয়ানডে সিরিজ। যা আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ।  আগামী বছরের ১৮ মার্চ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২৩ মার্চ। ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে দুই দলের সাদা পোশাকের লড়াই। প্রথম টেস্ট হবে ৩০ মার্চ। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৭ এপ্রিল। সিরিজের সূচি প্রকাশ করলেও ভেন্যু চূড়ান্ত করেনি সিএসএ।

বাংলাদেশ ছাড়াও ঘরের মাঠে নেদারল্যান্ড, ভারতের সঙ্গে খেলবে দক্ষিণ আফ্রিকা। যেখানে নেদারল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে প্রোটিয়ারা। যা শুরু হবে চলতি বছরের নভেম্বরের শেষ সপ্তাহে। ভারতের সঙ্গে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলবে তাঁরা। চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু হয়ে যা চলবে আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত।

দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজের সূচি: প্রথম ওয়ানডে – ১৮ মার্চ দ্বিতীয় ওয়ানডে – ২০ মার্চ তৃতীয় ওয়ানডে – ২৩ মার্চ

প্রথম টেস্ট – ৩০ মার্চ- ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট – ৭-১১ এপ্রিল

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com