সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

বগুড়ায় ২৪ঘন্টায় করোনায় শনাক্ত ১৯

ষ্টাফ রিপোর্টারঃ  গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ২১৭টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ১৯ জন। এতে শনাক্তের হার ৮ দশমিক ৭৫ শতাংশ। একই সময়ে জেলায় নতুন করে করোনায় ও উপসর্গে কোন মৃত্যুর ঘটনা নেই।

বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক প্রতিদিনকার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত জেলায় নতুন মৃত্যু না থাকায় মোট করোনার মৃতসংখ্যা ৭৬৪ রয়েছে। এর মধ্যে শুধু বগুড়া জেলার বাসিন্দা রয়েছেন ৬৭১ জন। বাকিরা অন্য জেলার বাসিন্দা।

ডা. সাজ্জাদ বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ২১৭টি নমুনা পরীক্ষায় ১৯ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৬ জনের দেহে করোনা শনাক্ত করে। একই মেডিকেলের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১ জন শনাক্ত হয়। আর টিএমএসএস হাসপাতালে শনাক্ত হয় দুই জন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৫, শেরপুরে ৩ ও সোনাতলায় ১ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২১ হাজার ২২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে ৪৫ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা ২০ হাজার ৪৬৯ জন।

বর্তমানে জেলার করোনা হাসপাতালগুলোয় ১২২ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে শজিমেকে ৪৭ জন, মোহাম্মদ আলীতে ৫৬ জন, টিএমএসএসে ১৭ ও উপজেলায় দুইজন চিকিৎসা নিচ্ছেন।

ডা. সাজ্জাদ ব্রিফিংয়ের শেষে জানান, গত কয়েকদিনের পরিসংখ্যানে বগুড়ায় করোনার পরিস্থিতি স্বাভাবিক দেখা যাচ্ছে। এ পরিপ্রেক্ষিতে আগামীকাল শনিবার থেকে সিভিল সার্জন কার্যালয় করোনার আপডেট নিয়ে লাইভ ব্রিফিং বন্ধ করছে। তবে লিখিত আকারে করোনার প্রতিদিনকার তথ্য জানানো হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com