শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৪২ অপরাহ্ন

News Headline :

বগুড়া সদর ওসিকে আদালতের কারণ দর্শানোর নোটিশ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা ও সদর ফাঁড়ির উপপরিদর্শক আব্দুল ওয়াহেদ কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা আদালত। মামলাধীন একটি জমিতে বাড়ি নির্মাণ বন্ধ রাখার বিষয়ে গত ৫ সেপ্টেম্বরে জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার এই আদেশ দেন।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে কারণ দর্শানোর নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জি। তিনি বলেন, বগুড়া শহরের একটি জমির ওপর আদালতের (স্ট্যাটাস কো) স্থিতিতাদেশ ছিল। সেখানে একটি পক্ষ কাজ করতে গেলে অপর পক্ষ পুলিশকে বিষয় জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখতে বলে।

তিনি আরও বলেন, পরে মামলার বিবাদী এ বিষয়ে আদালতে একটি পিটিশান করলে জেলা ও দায়রা জজ পুলিশকে তলব করেন। তলবে আদালত সদর থানার ওসি ও সদর ফাঁড়ির উপপরিদর্শককে সাত দিনের মধ্যে একটি কারণ দর্শানোর নোটিশ দেন।

সদর থানার পুলিশ সূত্র জানায়, এই ঘটনা গত ২৬ আগস্টের। শহরের নামাযগড়ে আব্দুর রহমান ও তোফায়েল নামে দুজনের দীর্ঘদিন ধরে একটি জমি নিয়ে মামলা আদালতে বিচারধীন রয়েছে। সেই জমিতে আব্দুর রহমান বাড়ি নির্মাণ কাজ করতে গেলে বাদি তোফায়েল পুলিশকে খবর দেন। খবর পেয়ে সদর ফাঁড়ির একটি টিম ঘটনাস্থলে যায়।

ঘটনাস্থলে যাওয়া উপপরিদর্শক ওয়াহেদ বলেন, ওই জমিটি নিয়ে দীর্ঘদিন ধরে দুপক্ষের মধ্যে মামলা চলছে। বিগত সময়ে আমার আগে আরও দুবার পুলিশকে সেখানে যেতে হয়েছে। ২৬ আগস্ট খবর আসে মামলার বিবাদী আব্দুর রহমান ওই জমিতে বাড়ি নির্মাণ করছেন। কিন্ত আমাদের জানা ছিল জায়গাটির ওপর আদালত দুপক্ষকেই কাজ না করার বিষয়ে স্থিতিতাদেশ দিয়েছেন। এ জন্য আমরা গিয়ে তাদের কাজ বন্ধ রাখতে বলি।

পরে আদালত এ বিষয়ে গত ৫ সেপ্টেম্বর আমাদের তলব করেন বলে জানান উপপরিদর্শক ওয়াহেদ।

জানতে চাইলে সদর থানার ওসি সেলিম রেজা বলেন, গত ৫ সেপ্টেম্বর আদালতের তলবে উপস্থিত হই। আদালত আমাদের নামাযগড়ের ওই জমির ওপর কাজ বন্ধ করার বিষয়ে কারণ ব্যাখা চেয়ে সাত দিনের নোটিশ দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নামাযগড় এলাকার বিবাদমান ওই জমির পরিমাণ ছয় শতক। দীর্ঘদিন ধরে জমিটি দু পক্ষই নিজের বলে দাবি করে আসছেন। গত মাসের ২৬ তারিখে আদালত থেকে দুপক্ষের ওপর স্থিতিতাদেশ আসে। তবে তার আগে থেকে সেখানে বাড়ি নির্মাণের কাজ শুরু হয়। এ জন্য বাদি পক্ষ পুলিশ ডাকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com