মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

News Headline :
মোদি-পুতিন বৈঠক : আলোচনায় দ্বিপাক্ষিক বাণিজ্য ও আফগান ইস্যু বগুড়ার দুপচাঁচিয়ায় অবৈধভাবে বালু তোলার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান দুই বছর কমানো হলো সু চির কারাদণ্ড তথ্য প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর ডেনমার্কে ‘ওমিক্রন’ সংক্রমণ দ্রুত বাড়ছে ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বগুড়ায় ১৬ কেজি গাঁজাসহ ট্রাকচালক গ্রেফতার শিবগঞ্জে নৌকা পেয়েও পরাজয়ের আশঙ্কায় ভোট করবেন না রাজা বগুড়া মোটর মালিক গ্রুপের নির্বাচনে একদিনে ৪২ প্রার্থীর মনোনয়ন উত্তোলন বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্

বাংলাদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ফিলিপাইন

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশসহ দশ দেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিলিপাইন। আগামী ৬ সেপ্টেম্বর থেকে এসব দেশের মানুষ ফিলিপাইনে যেতে পারবেন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশটির সরকার এই ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল। প্রেসিডেন্টের কার্যালয়ের বরাতে ম্যানিলা টাইমস জানিয়েছে, আগামী ৬ সেপ্টেম্বর থেকে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লোকজন দেশটিতে যেতে পারবেন।

শনিবার ফিলিপাইনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে ঘোষণাটি এমন এক সময়ে দেওয়া হলো যার একদিন আগেই দেশটিতে দৈনিক দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ছাড়িয়ে গেছে বিশ লাখ ৪০ হাজার। সরকারের বিভিন্ন সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের দেওয়া সুপারিশ বিবেচনা করে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ব্যাপারে সম্মতি দিয়েছেন। প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র হ্যারি রক শনিবার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, বৈধ উপায়ে ফিলিপাইনে আসার পর এসব দেশের ভ্রমণকারীদের কোভিড পরীক্ষা ও কোয়ারেন্টাইন সংক্রান্ত সরকারি বিধিনিষেধগুলো যথাযথভাবে মানতে হবে। গত ১৩ আগস্ট এই নিষেধাজ্ঞার মেয়াদ ফের বাড়িয়েছিল ফিলিপাইন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com