বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

বগুড়ার ধুনটে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ধুনট প্রতিনিধিঃ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে বগুড়ার ধুনট উপজেলায় এক ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ওই ছাত্রলীগ নেতার নাম সোহেল রানা।

তিনি উপজেলার এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। শুক্রবার সকালের দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার এবং সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গত বছরের ২ সেপ্টেম্বর অনুমোদন দেয়া হয়। সেই কমিটিতে সোহানুর রহমানকে সভাপতি ও সোহেল রানাকে সাধারণ সম্পাদক করা হয়। এক মাসের মধ্যে তাদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়।

ব্যর্থ হওয়ায় গত ১৪ জুলাই বিজ্ঞপ্তির মাধ্যমে পুনরায় তাদের সাত কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নির্দেশ দেন। এক মাস অতিবাহিত হলেও তারা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে ব্যর্থ হন। এ কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় সোহেল রানাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া ওই কমিটির ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক জিন্নাহ খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এক বছরের জন্য এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের ৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

দলীয় পদ থেকে অব্যাহতি পেয়ে ছাত্রলীগ নেতা সোহেল রানা তার ফেসবুক একাউন্টে একটি ভিতিও বার্তা প্রকাশ করেছেন। সেখানে তিনি বলেছেন, ‘দলের গঠনতন্ত্র উপেক্ষা করে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে অব্যাহতি দিয়েছে। সেই সঙ্গে জামায়াত-বিএনপির পরিবারের সন্তানদের দলের সদস্য করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।’

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com