বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

সালমান শাহের মৃত্যু রহস্য তদন্তে নতুন শুনানি ৩১ অক্টোবর

যমুনা নিউজ বিডিঃ জনপ্রিয় চিত্রনায়ক ‘সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হন নি, পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন তিনি।তবে ছেলে আত্মহত্যা করেছিলেন, এখনও মেনে নেন নি সালমান শাহের মা নীলা চৌধুরী। সালমান শাহ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি আবেদন করেন। ফলে নারাজি দেওয়ার জন্য শেষবারের মতো সময় পেলেন তার মা নীলা চৌধুরী। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু নায়ক সালমান শাহের মা লন্ডনে থাকায় সময়ের আবেদন করেন তার আইনজীবী ফারুক আহম্মেদ। আদালত শেষবারের মতো সালমান শাহের মায়ের আবেদন মঞ্জুর করে শুনানির জন্য আগামী ৩১ অক্টোবর নতুন দিন ধার্য করেন।

এর আগে ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে ৬০০ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন পিবিআইয়ের পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম। তার আগের দিন (২৪ ফেব্রুয়ারি) আলোচিত এ মামলার তদন্ত প্রতিবেদন তুলে ধরেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। পিবিআইয়ের প্রতিবেদনে বলা হয়, বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হননি, পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন তিনি। ২০১৪ সালের ২১ ডিসেম্বর সালমান শাহের মা নীলা চৌধুরী ছেলের মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান ও ওই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দেবেন বলে আবেদন করেন। ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি নীলা চৌধুরী ঢাকা মহানগর হাকিম জাহাঙ্গীর হোসেনের আদালতে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদনের বিষয়ে নারাজির আবেদন করেন।  নারাজি আবেদনে উল্লেখ করা হয়, আজিজ মোহাম্মদ ভাইসহ ১১ জন তার ছেলে সালমান শাহের হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারেন।

মামলাটি এরপর র‍্যাব তদন্ত করে। তবে র‍্যাবের দ্বারা তদন্তের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ গত বছরের ১৯ এপ্রিল মহানগর দায়রা জজ আদালতে একটি রিভিশন মামলা করে। ২০১৬ সালের ২১ আগস্ট ঢাকার বিশেষ জজ ৬ এর বিচারক ইমরুল কায়েস রাষ্ট্রপক্ষের রিভিশনটি মঞ্জুর করেন এবং র‍্যাবকে মামলাটি আর তদন্ত না করার আদেশ দেন। তখন থেকে মামলাটি তদন্তের দায়িত্বে রয়েছে পিবিআই।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্রনায়ক সালমান শাহ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com