বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:৪১ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তিনি চিরঞ্জীব:দুলু

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আছাদুর রহমান দুলু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দৈহিকভাবে হত্যা করা হলেও তাঁর মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। একটি জাতি-রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সব অনুভূতি, ত্যাগ, সংগ্রাম, বীরত্বপূর্ণ নেতৃত্ব, অদম্য স্পৃহা, দৃঢ় প্রত্যয়, বাঙালি জাতির প্রতি গভীর ভালোবাসা, মমত্ববোধ, রাজনৈতিক দূরদর্শিতা ও আদর্শের দ্বারা সমগ্র বাঙালি জাতিকে উজ্জীবিত করে স্বাধীনতা অর্জনের চূড়ান্ত আত্মত্যাগে দীক্ষিত করে তুলেছিলেন। তিনি দুঃখী মানুষের মুখে হাঁসি ফোটানোর জন্য ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ।

ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকাÐে বঙ্গবন্ধুর সহধর্মিণী, মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ হত্যা করা হয়েছে আরো অনেককে। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাÐের কালিমালিপ্ত বেদনাবিধূঁর ছিল সেদিন।

দুলু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করে নিয়মতান্ত্রিক বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে ২০১০ সালে ঘাতকদের ফাঁসির রায় কার্যকর করার মধ্য দিয়ে বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করে। বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে নানা প্রতিক‚লতার মুখোমুখি হয়েও ঘৃণ্য যুদ্ধাপরাধীদের বিচারের প্রক্রিয়া শুরু করেন।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল মানুষের জীবনমান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশকে নিয়ে ভাবেন, দেশের মানুষকে নিয়ে ভাবেন। তাঁর সরকার উন্নয়নে বিশ্বাসী। এ সরকার ক্ষমতায় আসার পর প্রতিটি জেলার পাড়া-মহল্লায় ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী দিনে আরো উন্নয়নের লক্ষ্যে যে কোন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে হবে।

জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা ও ২১ আগস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গতকাল মঙ্গলবার বিকেলে রানীরহাট উচ্চ বিদ্যালয় হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

আশেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হাই মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন স্বপন, শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু দীলিপ কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম, সহ-সভাপতি নজরুল ইসলাম মাস্টার, আব্দুল খালেক মাস্টার, রানীরহাট কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু জাফর আলী, যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ফিরোজ আলম।

এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম মুক্তা, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল আলম শাওন, শহর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতাহার হোসেন মিজু, থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাভলী বেগম, সাধারণ সম্পাদক জান্নাতুল মাওয়া মৌসুমী, জেলা তাঁতী লীগের উপ-দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান রনি, আরিফুল ইসলাম সুমন, জেলা যুব কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান সোহাগসহ প্রমুখ।

শেষে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুসহ যারা শহীদ হয়েছেন তাদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com