বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

এক দিনের ব্যবধানে সংক্রমণ বাড়ল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জে

মঈন উদ্দীন: রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে একদিনের ব্যবধানে ফের বাড়ল করোনা সংক্রমণের হার। বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে পাঁচ জেলার ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজেটিভ এসেছে ৮৩ জনের। এই জেলাগুলো হলো- রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট ও পাবনা।
বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ২২ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ। এর আগে গত মঙ্গলবার ছিল ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ, গত রোববার ১৮ দশমিক ১৬ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ, গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ এবং গত বৃহস্পতিবার ২৫ দশমিক ৩৬ শতাংশ।
এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে সাতজনের করোনা পজেটিভ এসেছে। যা আগের দিনের চেয়ে ৭ দশমিক ৭৫ শতাংশ বেড়ে শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ। এর আগের দিন ছিল ১২ দশমিক ৮৪ শাতংশ।

এ ছাড়াও এ জেলায় গত মঙ্গলবার ছিল ১৫ দশমিক ১৫ শতাংশ, সোমবার ১৪ দশমিক ৭১ শতাংশ, গত রোববার ১৪ দশমিক ৪৯ শতাংশ, গত শনিবার ২০ দশমিক ৪৮ শতাংশ, শুক্রবার ১৩ দশমিক ৫৮ শতাংশ এবং গত বৃহস্পতিবার এ জেলার ১৭ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com