বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:১৩ অপরাহ্ন

শুক্রবার থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতির হুঁশিয়ারি পরিবহন মালিক-শ্রমিকদের

যমুনা নিউজ বিডিঃ ট্রাকচালক লিটন হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থাসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংকলরি, প্রাইম মুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

বৃহস্পতিবারের মধ্যে এসব দাবি পূরণ না হলে শুক্রবার থেকে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালনের ঘোষণা করেছে সংগঠনটি। আজ বুধবার (২৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এসব দাবি ও ঘোষণা দেন সংগঠনের আহ্বায়ক মো. রুস্তম আলী খান।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- ড্রাইভিং লাইসেন্সের জটিলতা নিরসন করে সহজ শর্তে লাইসেন্স প্রদান, পণ্য পরিবহনের সময় মালামাল চুরি, ডাকাতি ও ছিনতাই রোধে জরুরি কার্যকর ব্যবস্থা গ্রহণ, এসব অপকর্মের সঙ্গে জড়িত ড্রাইভার, মালিক বা ট্রান্সপোর্ট এজেন্সিসহ সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, বর্ধিত আয়কর প্রত্যাহার করে করোনাকালে আগের মতো জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সুযোগ দেওয়া, সড়ক-মহাসড়কে কাগজপত্র চেকিংয়ের নামে পুলিশি হয়রানি, চাঁদাবাজি, মাসিক মাসোহারা বন্ধ করা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com