শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

টি-টোয়েন্টিতে র‌্যাঙ্কিংয়ে ৫-এ ওঠার সুযোগ টাইগারদের

যমুনা নিউজ বিডিঃ আগামী ১ সেপ্টেম্বর থেকে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে হতে যাচ্ছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যে সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করতে পারলেই দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো দলকে টপকে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে উঠে বসবে টাইগাররা!

২৩৪ রেটিং নিয়ে বর্তমানে দশম স্থানে রয়েছে বাংলাদেশ। আগামী ১ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ শুরু করবে মাহমুদুল্লাহ রিয়াদের দল। সিরিজের পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে- ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বিকাল ৪টায়।

দেশের মাটিতে সদ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে আত্মবিশ্বাসী সাকিব-মুস্তাফিজরা। নিউজিল্যান্ডের বিপক্ষেও ৪-১ ব্যবধানে সিরিজ জিতলে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে উঠবে বাংলাদেশ। তখন টাইগারদের রেটিং হবে ২৪৪। আর যদি ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ, তা হলেও ২৪১ রেটিং নিয়ে ষষ্ঠ স্থানে উঠে বসবে টাইগাররা।  তবে শীর্ষ পাঁচের মধ্যে জায়গা পেতে হলে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে হবে বাংলাদেশকে। সিরিজে ৫-০ ব্যবধানে জিতলেই বাংলাদেশের রেটিং হবে ২৪৮। ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে মাত্র একবার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ২০১৩ সালের ওই ম্যাচে ১৫ রানে হেরে যায় টাইগাররা। তেমনি টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত মোট ১০ বার নিউজিল্যান্ডের মুখোমুখি হয়ে সবকটিতেই হেরেছে বাংলাদেশ।  তাই এবার জয়ের বন্ধ্যত্ব ঘোচাতে পারবে কি-না বাংলাদেশ, সেটিই দেখার বিষয়। ২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড। এরপির হোটেল রুমে তিন দিনের কোয়ারেন্টিনে থাকবে তারা। পরবর্তী সময় অনুশীলনে মাঠে নামবে কিউইরা।

ইতোমধ্যে নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন ঢাকায় এসে পৌঁছেছেন। এই দুই ক্রিকেটার ইংল্যান্ডে হান্ড্রেড খেলছিলেন, কিন্তু সিরিজ এগিয়ে আসায় নিউজিল্যান্ড যাবার পরিবর্তে ইংল্যান্ড থেকে সোজা বাংলাদেশে চলে এসেছেন তারা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com