বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন

বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

যমুনা নিউজ বিডিঃ  টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া দল। তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে নিউজিল্যান্ডের পরে দ্বিতীয় দল হিসেবে স্কোয়াড দেয় অজিরা। আর অজি স্কোয়াডকে বিশ্বকাপের সেরা একাদশ দাবি করেছেন দলটির সাবেক ক্রিকেটার ব্রাড হগ। বাংলাদেশ সফরে আসা তরুণদের ওপর ভরসা করেই দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ দলের অধিনায়কের দায়িত্বে থাকছেন অ্যারন ফিঞ্চ। অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলটি বিশ্বকাপে সেরা একাদশ কিনা তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। দলটির সাবেক ক্রিকেটার ব্রাড হগ টুর্নামেন্ট শুরুর আগেই অস্ট্রেলিয়া ঘোষিত একাদশকে সেরা একাদশ হিসেবে মনোনীত করেছেন।

গেল বৃহস্পতিবার (১৯ আগস্ট) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের এই দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশ সফর করা ৯ জন ক্রিকেটার। হগের মতে, একাদশের ওপেনিংয়ের দায়িত্বে থাকবেন ডেভিড ওয়ার্নার এবং ফিঞ্চ। দুজনই টি-টোয়েন্টির জন্য মারকুটে ওপেনার হিসেবে পরিচিত। স্টিভেন স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল থাকবেন মিডল অর্ডার সামলানোর। তবে হগ দাবী করেছেন, ফিনিশার নিয়ে সমস্যায় ভুগতে পারে অস্ট্রেলিয়া। যে কারণে মিচেল মার্শকে ৫ নম্বরে রেখেছেন তিনি। একই সঙ্গে বোলিং আক্রমণ তিন পেসার ও দুই জন স্পিনার রেখেছেন হগ। মিচেল স্টার্কের সঙ্গে পেস আক্রমণে জস হ্যাজেলউড এবং প্যাট কামিন্স। আর অ্যাডম জাম্পার সঙ্গে স্পিন আক্রমণে তিনি রেখেছেন অ্যাস্টন অ্যাগারকে। হগ বলেন, ‌’বোলিং আক্রমণে অ্যাস্টন অ্যাগার, কামিন্স, স্টার্ক, হ্যাজেলউড এবং জাম্পা। তারা বর্তমানে যে কোন প্রতিপক্ষের সামনেই হুমকি হয়ে দাঁড়াতে পারেন।‌’

২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের ম্যাচ যথাক্রমে ৩০ অক্টোবর ও ৬ নভেম্বর। প্রথম রাউন্ড পেরিয়ে আসা দল দুটির সঙ্গে অস্ট্রেলিয়ার ম্যাচ যথাক্রমে ২৮ অক্টোবর ও ৪ নভেম্বর।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন ও জশ ইংলিস। রিজার্ভ: ড্যান ক্রিস্টিয়ান, নাথান এলিস ও ড্যানিয়েল স্যামস।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com