সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

তারকাদের নিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষণ গণনা শুরু হয়ে গেছে। আগামী ১৭ অক্টোবর প্রথম রাউন্ড দিয়ে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর জন্য সবার আগে দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। এবার নিজেদের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া।

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ম্যাক্স ওয়েল, প্যাট কামিন্সদের মতো বড় বড় তারকাদের নিয়ে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। আজ বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অসিরা।

ক্রিকবাজের প্রতিবেদন অনুসারে, অসিদের বিশ্বকাপ দলে নতুন মুখ উইকেটকিপার জশ ইনগ্লিস। অধিনায়ক অ্যারন ফিঞ্চকে নিয়ে শঙ্কা থাকলেও সেটা কেটে গেছে। কদিন আগে হাঁটুর অস্ত্রোপচার হওয়া ফিঞ্চই বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন। দলে ফিরেছেন মার্কাস স্টয়নিস-কেইন রিচার্ডসনরাও।

বাংলাদেশ সফরে ভালো করে তৃতীয় স্পিনার হিসেবে অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগারের সঙ্গে জায়গা নিশ্চিত করেছেন মিচেল সোয়েপসন। বাদ পড়েছেন অ্যালেক্স ক্যারি। তাঁর বদলেই জায়গা করে নিয়েছেন ইনগ্লিস।

এ ছাড়া ব্যাকআপ খেলোয়াড় হিসেবে দলে ঢুকেছেন বাংলাদেশের বিপক্ষে অভিষেকেই হ্যাটট্রিক করা নাথান এলিস, তার সঙ্গে আছে ড্যান ক্রিস্টিয়ান ও ড্যানিয়েল স্যামস। এই তিন রিজার্ভ খেলোয়াড় দলের সঙ্গে আমিরাতে যাবেন। তবে মূল দলের ১৫ জনের কেউ অসুস্থ হলে বা চোটে পড়লেই কেবল তাঁরা সুযোগ পাবেন।

অস্ট্রেলিয়ার মোট ১৮ জনের দলের মধ্যে ১১ জন আইপিএলের শেষ অংশ খেলতে আরব আমিরাতে উড়াল দেবেন। বাকিরা বিশ্বকাপের আগমুহূর্তে যোগ দেবেন।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেইন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, জশ ইনগ্লিস।

রিজার্ভ খেলোয়াড় :  নাথান এলিস, ড্যান ক্রিস্টিয়ান ও ড্যানিয়েল স্যামস।

 

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com